রাতে সিল ঠেকাতে ব্যালট পেপার কেন্দ্রে যাবে সকালে

সিরাজগঞ্জে নির্বাচনী প্রস্তুতি সম্পন্ন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:২১ অপরাহ্ণ, জুন ১৭, ২০১৯ | আপডেট: ৭:২১:অপরাহ্ণ, জুন ১৭, ২০১৯

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলা পরিষদ নির্বাচন অবাধ ও সুষ্ঠ নিরপেক্ষ করতে সব ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে। এমনকি রাতের আধারে জোরপুর্বক ব্যালট পেপারে সিল মারারোধ বা কোন অনিয়ম যাতে না হয় সেজন্য নির্বাহী ম্যাজিষ্ট্রেটের মাধ্যমে সকালে কেন্দ্রে ব্যালট পেপার পাঠানোর সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।

এ জন্য ভোট গ্রহনও এক ঘন্টা পিছিয়ে সকাল নয়টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ধার্য্য করা হয়েছে জানিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা আবুল হোসেন।

জানা যায়, চারটি ইউনিয়ন নিয়ে গঠিত কামারখন্দ উপজেলায় মোট ভোটকেন্দ্র রয়েছে ৪৯টি। এর মধ্যে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে ৩৬টি কেন্দ্র। সাধারণ কেন্দ্রে একজন করে সশস্ত্র পুলিশ এবং ঝুকিপুর্ন দুইজন করে সশস্ত্র পুলিশের নেতৃত্বে পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা থাকবে।

এ ছাড়াও ১৫জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে র‌্যাব-বিজিবি ও পুলিশের স্টাইকিং ফোর্স সার্বক্ষনিক টহল দিবে। নির্বাচনে আওয়ামী লীগের একজন ও স্বতন্ত্র হিসেবে ৬জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৩জন প্রতিদ্বন্ধিতা করছেন। মহিলা ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছে। এবারের নির্বাচনে উপজেলা মোট ১লক্ষ ২ হাজার ৭শত ৬৭জন ভোটার ভোট প্রদান করবেন।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা আবুল হোসেন জানান, নির্বাচনের সাথে জড়িত সকল কর্মকর্তা ও আইনশৃংখলা বাহিনীর সাথে বৈঠক শেষে বিকেল সাড়ে তিনটার দিকে নির্বাচনী ব্যালট বাক্সসহ সকলসরঞ্জাম আইনশৃংখলা বাহিনী-ভোট গ্রহণ কর্মকর্তারা ভোটকেন্দ্রে নিয়ে গেছে।

নির্বাচন যাতে কোন প্রশ্নবিদ্ধ না হয় এবং অবাধ ও সুষ্ঠ এবং নিরপেক্ষ হয় এ জন্য সকাল ৬-৭টার মধ্যে প্রতিটি কেন্দ্রে ব্যালট পেপার পৌছে দেয়া হবে। ৯টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহন চলছে।