রাবি স্টেশনে অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেল ট্রেন

মুজাহিদ হোসেন মুজাহিদ হোসেন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৯ | আপডেট: ৮:০৭:অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৯
ছবি: টিবিটি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) স্টেশনে অল্পের জন্য বড় দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেয়েছে রাজশাহীগামী একটি ট্রেন। বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে স্টেশনের কাছে রেল লাইন ভাঙা দেখে লাল কাপড় টাঙ্গিয়ে ট্রেনটি থামিয়ে দেওয়া হয়।

রাবি’র এক শিক্ষার্থী রেল লাইন ভাঙা দেখে স্থানীয় গেটম্যানকে বিষয়টি জানান। এসময় তিনি লাল কাপড় টাঙ্গিয়ে ট্রেনটি থামিয়ে দেন। পরে লাইন মেরামত করে আধাঘন্টা পর ট্রেনটি ছেড়ে যায়।

স্টেশনের গেটম্যান রাজু আহম্মেদ বলেন, সকালে ঠিকমতো রাজশাহী স্টেশন থেকে ছেড়ে যায়। পরে সকাল ১০টার দিকে বিশ^বিদ্যালয়ের একজন শিক্ষার্থী রেল লাইন দিয়ে আসার সময় লাইন ভেঙে যাওয়ার বিষটি দেখতে পাই। বিষয়টি ওই শিক্ষার্থী আমাকে জানালে আমি দ্রæত গিয়ে সেটি দেখতে পাই। এ সময় পাবনা এক্সপ্রেস রাজশাহীর দিকে আসছিল। তই দ্রæত একটি লাল কাপড় টাঙ্গিয়ে ট্রেনটি থামিয়ে দেই। এরপর ভাঙা অংশটি মেরামত করা হলে আধাঘন্টার মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক হয় বলে জানান তিনি।

তিনি আরো বলেন, কোন ট্রেন যাওয়ার সময় লাইনটি ভেঙেছে তা নিশ্চিত নয়। তবে ধারণা করা হচ্ছে সর্বশেষ সকাল ৯টার দিকে রহনপুরগামী শটল ট্রেন সেখান দিয়ে অতিক্রমের সময় সেটি ভেঙে গিয়ে থাকতে পারে। এর আগে ওই লাইনের উপর দিয়ে ঢাকাগামী বনলতা ও সিল্কসিটি, রাজবাড়িগামী মধুমতি এবং খুলনাগামী সাগরদাড়িঁএক্সপ্রেস টেনটি গন্তব্যস্থলে ছেড়ে গেছে।