রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত হলেন বীরমুক্তিযোদ্ধা মীরা রানী

প্রকাশিত: ৮:০৩ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২১ | আপডেট: ৮:০৩:অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২১

নড়াইলের কৃতি সন্তান বীরমুক্তিযোদ্ধা মীরা রানী সরকার (৭৪) কে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়েছে। তিনি বৃহস্পতিবার (২১জানুয়ারি) ভোরে নড়াইল সদর উপজেলার পাইকড়া গ্রামে মেয়ে কবিতা রানীর বাড়িতে মারা যান।

দীর্ঘকাল যাবত তিনি মেয়ে কবিতার বাড়িতেই থাকতেন। তিনি দুরারোগ্য ক্যান্সারে ভুগছিলেন। তাঁর শেষ ইচ্ছা পূরণ করতে মৃত্যুর পর বৃহস্পতিবার সকালে স্বামীর বসতভিটা যশোরের শেখহাটিতে নেয়া হয়। শেখহাটি কালিতলা মন্দির প্রাঙ্গনে গার্ড অব অনার শেষে সেখানেই তার শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্ন করা হয়। গার্ড অব অনার প্রদান অনুষ্ঠানে নেতৃত্ব দেন সহকারি কমিশনার (ভূমি) জাকির হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন যশোর সদর মুক্তিযোদ্ধা ইউনিটের ডেপুটি কমান্ডার আফজাল হোসেন দোদুল, বিশিষ্ট বীরমুক্তিযোদ্ধা আব্দুস ছালামসহ প্রয়াত বীরমুক্তিযোদ্ধা মীরা রানীর স্বজনরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মীরা রানীর মুক্তিযোদ্ধা নম্বর ম-১১৪৭৭৬। স্বামী মারা যাওয়ার পর নড়াইল সদর উপজেলার ভদ্রবিলা ইউনিয়নের পাইকড়া গ্রামে মেয়ে বাড়িতে তার ঠাই হয়। মেয়ে কবিতা সরকার ও জামাই গৌতম সরকার সাধ্যমত তাঁর সেবা ও চিকিৎসার ব্যবস্থা করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত এ জাতীয় বীরকে দুরারোগ্য ক্যান্সারের কাছে হার মানতে হয়।