রাস্তা প্রশস্থকরণে কোটি টাকার জমি ছাড় মুহিত পরিবারের

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৩১ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৯, ২০১৯ | আপডেট: ১২:৩১:পূর্বাহ্ণ, জানুয়ারি ২৯, ২০১৯
ছবিঃ সংগৃহিত

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে মোমেনের পরিবারের সদস্যরা সড়ক প্রশস্থকরণে প্রায় কোটি টাকা মূল্যের জমি ছেড়ে দিয়েছেন ।

নগরীর ব্যস্ততম এলাকা ধোপাদিঘীর পাড়ে অবস্থিত তাদের বাসভবন হাফিজ কমপ্লেক্সের পাশের রাস্তা প্রশস্থ করার জন্য জমি ছেড়ে দেন। তবে এখানে কোন জোর জবরদস্তি নেই, কাজ হয়েছে দু’পক্ষের আন্তরিকতায়।

সেই আন্তরিকতা থেকে গত শনিবার সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী হাফিজ কমপ্লেক্সে গিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের বড় ভাই ড. এ কে আব্দুল মুবিনের কাছে সড়ক প্রশস্তকরণের জন্য ৫ ফুট জমি ছেড়ে দেয়ার অনুরোধ জানালে জনস্বার্থে সড়কের জন্য ৫ ফুট জমি ছেড়ে দেন তিনি।

এরপর সোমবার হাফিজ কমপ্লেক্সের প্রধান ফটকের সামনের গাছ কাটা ও দেয়াল ভাঙার কাজ শুরু করা হয়।

এ ব্যাপারে জানতে চাইলে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সড়ক প্রশস্তকরণের ধারাবাহিক কাজের অংশ হিসেবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও সিলেটের অভিভাবক সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের বাড়ির প্রধান ফটকের দেয়াল ভাঙার কাজ শুরু হয়েছে। হাফিজ কমপ্লেক্সের জমি জনস্বার্থে ছেড়ে দেয়া দৃষ্টান্ত হয়ে থাকবে বলে তিনি জানান।

পররাষ্ট্রমন্ত্রীর বাসার সীমানা প্রাচীর ভাঙার সময় তার পরিবারের সদস্য, সিসিকের উপ সহকারী প্রকৌশলী ইসলামুর রহমানসহ অন্যন্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।