রিভিউ নেয়ার ব্যাপারে একেবারেই ‘অক্ষম’ কোহলি!

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৮ | আপডেট: ৯:২৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৮

ক্রিকেট বিশ্বের নাম্বার ওয়ান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ব্যাট হাতে একের পর এক সেঞ্চুরি করে যাওয়া কেহলিকে নিয়ে অনেকেই ভবিষ্যৎ বাণী করছেন, কোহলি কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারকেও ছাড়িয়ে যাবেন।

ব্যাট হাতে বিশ্বের নামিদামি বোলারদের শাসিয়ে যাওয়া কোহলি ডিসিশন রিভিউ সিস্টেমে অক্ষম। এমনটি দাবি করেছেন ইংল্যান্ডের সাবেক তারকা ক্রিকেটার মাইকেল ভন।

ইংল্যান্ডের বিপক্ষে চলমান ওভাল টেস্টের তৃতীয় দিনে দশম ওভারে রবিন্দ্র জাদেজার বলে ইংলিশ ওপেনার জেনিংসের বিপক্ষে এলবিডব্লিউ এবং জীবনের শেষ টেস্ট খেলতে নামা অ্যালিস্টার কুকের ক্ষেত্রে আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে রিভিউ নেন ভারতীয় অধিনায়ক। কিন্তু দুটি রিভিউ ভারতের বিপক্ষে যায়।

যে কারণে ইংল্যান্ড ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ভন তার টুইটারে লেখেন, বিরাট বিশ্বের শ্রেষ্ঠ ব্যাটসম্যান এ কথা যেমন সত্যি। ঠিক তেমনি রিভিউ নেয়ার ব্যাপারে বিশ্বের সব থেকে খারাপ কোহলি।

চলমান ইংল্যান্ড সফরেই নয়। এর আগেও অনেক ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে রিভিউ নিয়ে সফল হতে পারেননি কোহলি। অধিনায়ক হিসেবে ৫৫টি রিভিউ নিয়ে মাত্র ১৭বার সফল হয়েছেন কোহলি।