রিয়ালকে হারিয়ে উয়েফা সুপার কাপ অ্যাটলেটিকোর ঘরে

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:৪১ পূর্বাহ্ণ, আগস্ট ১৬, ২০১৮ | আপডেট: ২:৪১:পূর্বাহ্ণ, আগস্ট ১৬, ২০১৮

রিয়াল মাদ্রিদকে ৪-২ গোলে হারিয়ে উয়েফা সুপার কাপ ঘরে তুলেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। বুধবার রাতে নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলে সমতায় থাকার পর অতিরিক্ত সময়ে ট্রফি নিজেদের করে নেয় অ্যাটলেটিকো।

রিয়ালের সামনে সুযোগ ছিল টানা তিন সুপার কাপ জয়ের ইতিহাস গড়ার। রোনালদোবিহীন যুগে সেটা হয়নি। সেখানে ২০১০ এবং ২০১২ সালে সুপার কাপ জয়ী অ্যাটলেটিকো তিনবার সুপার কাপে খেলে প্রত্যেকবারই বিজয়ীর হাসিতে মাতার রেকর্ড গড়েছে।

অল-স্প্যানিশ ফাইনালে উয়েফা সুপার কাপের ইতিহাসে দ্রুততম গোলে শুরু হয় অ্যাটলেটিকোর। ম্যাচের শুরুর মিনিটেই গোল করে বসেন ডিয়েগো কস্তা। ডিয়েগো গডিনের বাড়ানো বল মাঝমাঠে নিয়ন্ত্রণ নিয়ে জাল খুঁজে নেন কস্তা। এই স্প্যানিশ ফরোয়ার্ড তাতে কাপের ইতিহাসে দ্রুততম গোলের রেকর্ডটিই করে বসেন।

ম্যাচের ২৭ মিনিটে সমতায় ফেরে রিয়াল। গ্যারেথ বেলের ক্রসে মাথা ছুঁয়ে জালে বল পাঠান ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা।

মধ্যবিরতির পর ৬৩ মিনিটে সার্জিও রামোসের স্পটকিকে এগিয়ে যায় রিয়াল। কর্নার থেকে আসা বলে অ্যাটলেটিকো ডিফেন্ডার হুয়ানফ্রান হাতে ছুঁয়ে বসলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

টানটান উত্তেজনা আর আক্রমণ-পাল্টা আক্রমণের সময়ে ৭৯ মিনিটে সমতায় ফেরে অ্যাটলেটিকো। এবারও গোলদাতা কস্তা। তাতেই খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

পরে অতিরিক্ত সময়ের প্রথমার্ধে দুই গোল করে জয় নিশ্চিত করে অ্যাটলেটিকো। প্রথমে ৯৮ মিনিটে গোল করেন স্প্যানিশ মিডফিল্ডার সাউল। আর ১০৪ মিনিটে আরেক স্প্যানিশ কোকে শেষ পেরেকটি ঠোকেন।