রোজিনা ইসলামের মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে নোয়াখালীতে সাংবাদিকদের মানববন্ধন

মানিক ভূঁইয়া মানিক ভূঁইয়া

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ৮:৪৬ অপরাহ্ণ, মে ১৮, ২০২১ | আপডেট: ৮:৪৬:অপরাহ্ণ, মে ১৮, ২০২১

পেশাগত দায়িত্ব পালনকালে অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে লাঞ্চিত করার ঘটনায় জড়িতদের বিচার, তার বিরুদ্ধে দায়ের করা হয়রানিমূলক মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে নোয়াখালীতে কর্মরত সাংবাদিকরা মানববন্ধন করেছেন।

মঙ্গলবার দুপুরে নোয়াখালী প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী চলা এই প্রতিবাদ কর্মসূচিতে সাংবাদিকদের দাবির সাথে সংহতি প্রকাশ করেন বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

এ ছাড়া নোয়াখালী টিভি সাংবাদিক ফোরাম ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি মানিক ভূঁইয়া এ মানববন্ধের সাথে একাকতা প্রকাশ করেন। সাংবাদিকদের স্বাধীন পেশার নিরাপত্তা ও সময় উপযোগি বেতন- ভাতা প্রদানের জন্য এক অবিভিন্ন ভাবে কাজ করার আহবান করেন।

এ সময় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সাংবাদিক সভাপতি আলমগীর ইউছুফ, আবুল হাশেম, আবু নাছের মঞ্জু, জামাল হোসেন বিষাদ, মিজানুর রহমান, সুমন ভৌমিক, বীর মুক্তিযোদ্ধা তারকেশ্বর দেবনাথ নান্টু, উন্নয়ন সংগঠন প্রাণের প্রধান নির্বাহী নুরুল আলম মাসুদ প্রমুখ।

বক্তাগণ বলেন, সচিবালয়ের মতো সরকারের একটি গুরুত্বপূর্ণ জায়গায় একজন পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিককে ঘন্টার পর আটকে রেখে শারীরিক ও মানসিক নির্যাতন চালানোর ঘটনা গণতন্ত্র, মানবাধিকার ও মত প্রকাশের স্বাধীনতার জন্য বড় ধরণের হুমকি। দুর্নীতিবাজরা তাদের অপকর্ম আড়াল করার জন্যই এ ধরণের ঘটনা ঘটিয়েছে। প্রতিবাদ সমাবেশ থেকে পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক প্রথম আলোর অনুসন্ধানী সাংবাদিক রোজিনার ইসলামকে লাঞ্চিত করার ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানানো হয়। একই সঙ্গে সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা হয়রানীমূলক মামলা প্রত্যাহার করে তার নিঃশর্ত মুক্তি এবং অফিসিয়াল সিক্রেসি আইন বাতিলের দাবি জানান বক্তারা।