রোনালদোবিহীন পর্তুগালকেও হারাতে পারল না ক্রোয়েশিয়া

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:৪৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০১৮ | আপডেট: ৪:৪৭:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০১৮

টানা খেলার কারণে বিশ্রামে ছিলেন পর্তুগালের প্রাণভোমরা ও অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো। তবু তার দলকে হারাতে পারল না ২০১৮ বিশ্বকাপের রানার-আপ দল ক্রোয়েশিয়া। বুধবার রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ১-১ গোলে ড্র হয়েছে দুই দলের ম্যাচটি।

ঘরের মাঠে ক্রোয়াটদের আতিথ্য দেয় পর্তুগাল। ম্যাচের প্রথম সুযোগটাও পায় তারাই। তবে ক্রোয়েশিয়ান গোলরক্ষক লভরেন কালিনিচের দুর্দান্ত ক্ষিপ্রতায় সে যাত্রায় বেঁচে যায় রাশিয়া বিশ্বকাপের রানার-আপরা।

উল্টো ১৮তম মিনিটে ম্যাচের প্রথম গোলটাও করে ক্রোয়েশিয়াই। পর্তুগিজ ডিফেন্ডারের গায়ে লেগে বল চলে যায় ফাঁকায় থাকা ইভান পেরেসিচের পায়ে। ডান পায়ের বুলের গতির শটে পর্তুগিজ রক্ষণকে বোকা বানিয়ে দেন ইন্টার মিলানের এ ডিফেন্ডার।

পিছিয়ে পড়ে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে পর্তুগাল। ফলও পেয়ে যায় হাতেনাতে। ৩২তম মিনিটে সমতাসূচক গোল করেন রোনালদোর অনুপস্থিতিতে দলের নেতৃত্ব ভার পাওয়া ডিফেন্ডার পেপে। কর্নার থেকে আসা বলে সরাসরি হেডে জালে জড়িয়ে ম্যাচে সমতা ফেরান তিনি।

১-১ গোলের সমতায় বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণ হলেও গোল পায়নি কোন দল। যার ফলে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দুই দলকে।