রোনালদোর জুভেন্টাসের কষ্টার্জিত জয়

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৪:২৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০১৮ | আপডেট: ৪:২৭:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০১৮

টিবিটি খেলাধুলাঃ স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে যোগ দেয়ার সিদ্ধান্তটা কতটুকু যৌক্তিক বা সঠিক ছিল তা সময়ের সাথেই জানতে পারবেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ও তামাম ফুটবল বিশ্ব। তবে নতুন জার্সি গায়ে শুরুটা যে মোটেও মনঃপুত হয়নি তা বলে দেয়া যায় এখনই।

সিরি আ’তে টানা তিন ম্যাচ ধরে গোলবঞ্চিত ফুটবল বিশ্বের অন্যতম সেরা তারকা রোনালদো। তার এই গোলখরায় জয় পেতে কষ্ট হচ্ছে তার দল জুভেন্টাসেরও। তবে লিগে এখনো পর্যন্ত তিন ম্যাচেই জিতেছে তুরিনের বুড়িরা। শনিবার রাতে পার্মার মাঠ থেকে ২-১ গোলের জয় পেতে ঘড়াতে ঝরেছে মানজুকিচ, মাতৌদিদের।

তবে অতিথি হিসেবে খেলতে গিয়ে ম্যাচের শুরুতে লিড নিয়েছিল জুভেন্টাসই। ম্যাচের মাত্র দ্বিতীয় মিনিটে দলকে এগিয়ে নেন ক্রোয়েশিয়ান স্ট্রাইকার মারিও মানজুকিচ। প্রথমে ডান দিক থেকে আসা ক্রসে হেড করলে তা ফেরত আসে ডিফেন্ডারের পিঠে লেগে। ফিরতি বলে সহজেই গোল করেন তিনি।

শুরুতেই পিছিয়ে পড়াটা যেন আমলে নিতে চায়নি পার্মা। স্বাগতিকরা একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত করে রাখে জুভেন্টাসের রক্ষণ। অষ্টম মিনিটেই হতে পারত সমতাসূচক গোল। কিন্তু ফিনিশিং ব্যর্থতায় গোলবঞ্চিত থাকে পার্মা। ১৪তম মিনিটে তাদের পথে বাঁধা হয়ে দাঁড়ায় ক্রসবার।

তবে ত্রিশতম মিনিটে আর থামানো যায়নি স্বাগতিকদের। জার্ভিনহোর গোলে ম্যাচে সমতা ফেরায় পার্মা। সমতায় ফিরে জুভেন্টাসের উপর চাপ বাড়াতে থাকে তারা। কিন্তু কাজের কাজ হয়নি। বিরতির ঠিক আগে পার্মাকে হতাশায় ডোবায় জুভেন্টাসের গোলরক্ষক। সমতায় থেকেই বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে দারুণ এক সুযোগ পেয়েও লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন পর্তুগিজ তারকা রোনালদো। দুর্দান্ত ড্রিবলিংয়ে ডি-বক্সে ঢুকে ঠিকঠাক শট নিতে পারেননি তিনি। যার ফলে লিড নেয়া হয়নি জুভেন্টাসের, গোলের খাতাও খোলা হয়নি রোনালদোর।

তবে ম্যাচের ৫৮তম মিনিটে অসাধারণ এক গোলে দলের পক্ষে জয়সূচক গোলটি করেন ফরাসি মিডফিল্ডার মাতৌদি। মানজুকিচের পাস থেকে বল পেয়ে কোণাকুণি শটে বল জালে লড়ান তিনি। শেষ পর্যন্ত এই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।