লকডাউনের মধ্যেই খাগড়াছড়িতে চলছে দুইদিন ব্যাপী উদ্যোক্তা প্রশিক্ষণ

প্রকাশিত: ৯:৫৬ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২১ | আপডেট: ৯:৫৬:অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২১

মোহাম্মদ শাহেদ হোসেন রানা, রামগড়(খাগড়াছড়ি) সংবাদদাতা: পার্বত্য খাগড়াছড়ি রামগড়ে করোনার ভয়াবহ পরিস্থিতিতে সরকারী ভাবে চলা লকডাউনের মধ্যেই চলছে উদ্যোক্তা প্রশিক্ষন। রামগড় হর্টিকালচার সেন্টার সরকারী নির্দেশনা লকডাউন অমান্য করে ৩০জন প্রশিক্ষনার্থীদের নিয়ে চালিয়ে যাচ্ছে প্রশিক্ষন।

কোনরকম শারীরিক দূরত্ব বজায় না রেখে এবং স্বাস্থ্যবিধি না মেনেই বছর ব্যাপী ফল উৎপাদনের মাধ্যমে পুষ্টি উন্নয়ন প্রকল্প খামার বাড়ি ঢাকার অর্থায়নে মহিলা কৃষি উদ্যোক্তাদের নিয়ে দুই দিনব্যাপী প্রশিক্ষনের আয়োজন করেছে রামগড় হর্টিকালচার সেন্টার।

বৃহস্পতিবার দুপুরে হর্টিকালচার সেন্টারে গিয়ে দেখা যায় প্রশিক্ষনের দ্বিতীয় দিনের কার্যক্রম ও সমাপনি অনুষ্ঠানে বক্তব্য রাখছেন সেন্টারটির উপ-পরিচালক মো: মিজানুর রহমান।

প্রশিক্ষনে আগত কয়কজন মহিলা প্রশিক্ষণার্থী জানান, লকডাউনের মধ্যেই প্রশিক্ষন চলায় আসা যাওয়ায় অনেক বিড়ম্ভনায় পড়তে হয়েছে তাদের। রাস্তায় গাড়ী না থাকায় অনেককেই হেঁটেই প্রশিক্ষনে উপস্থিত হতে হয়েছে। লকডাউনে প্রশিক্ষন না হলে তাদের জন্য ভাল হত বলেও জানান তারা। লকডাউনের মধ্যেই সরকারী একটি প্রতিষ্ঠানের আয়োজনে প্রশিক্ষন কার্যক্রম চলায় সরকারী আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছেন বলে মনে করছেন সাধারন মানুষ।

এদিকে প্রশিক্ষণ চলাকালীন সময়ের ছবি তুলতে গেলে প্রশিক্ষণ চলাকালীন ভিতরে প্রবেশ নিষেধ জানিয়ে সাংবাদিকদের অসহযোগিতাও করেন সেন্টারটির কর্মকর্তারা।

রামগড় হর্টিকালচার সেন্টারের উপ-পরিচালক মোঃ মিজানুর রহমানের কাছে লকডাউনে প্রশিক্ষণ সম্পর্কে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।