লকডাউনে ঘর থেকে বের হতে সবুজ ঝোপের ছদ্মবেশ (ভিডিও)

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:১১ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২০ | আপডেট: ১০:১১:অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২০

বিশ্বে এখনও প্রর্যন্ত সাত লাখ ৮৫ হাজার ৯৭৯ জনের নিশ্চিত ভাবে করোনা আক্রান্তের খবর মিলেছে। মৃত্যু হয়েছে ৩৭ হাজার ৮১০ জনের। বেশির ভাগ দেশেই চলছে লকডাউন, ঘর থেকে বরনো বারণ।

কিন্তু এর মধ্যেই আবার কেউ কেউ সবার নজর এড়িয়ে বেরিয়ে পড়ার পথ খোঁজার চেষ্টা করছেন। সবার নজর এড়িয়ে গেলেও প্রতিবেশীদের নজর আর কবে এড়াতে পেরেছেন মানুষ। তেমনই একটি ভিডিও সামনে চলে এল।

প্রয়োজনে অথবা টানা ঘরে থাকার বিরক্তি এড়াতে কেউ কেউ বেরিয়ে পড়ছেন রাস্তায়। তা যাতে আবার কেউ দেখতে না পান, তেমন ব্যবস্থাও করেছেন কেউ কেউ। যেমন এই ব্যক্তি, যাঁর লুকিয়ে বাড়ি থেকে বেরনোর কায়দা দেখলে আপনিও হেসে গড়িয়ে পড়বেন। ওই ব্যক্তি ঝোপের মতো পোশাকে মাথা থেকে পা পর্যন্ত ঢেকে নিয়েছেন। এবার রাস্তার ধারে ঝোপের সঙ্গে নিজেকে মিশিয়ে দিয়ে একটু একটু করে এগিয়ে যাচ্ছেন। আবার সেই মতো ফিরেও আসছেন।

ভিডিওটি দেখতে ক্লিক করুন এখানে

ওই ব্যক্তি কোনও প্রয়োজনে বেরিয়েছিলেন কি না, তা নিশ্চিত করে জানা যায়নি। তবে এডিটেড ভিডিওটিতে দেখা যাচ্ছে, এক সময় তিনি হাতে একটি কমলা রঙের প্যাকেট নিয়ে বাড়ির দিকে ফিরছেন।

ভিডিওটি পাশের বাড়ির বারান্দা থেকে রেকর্ড করা হয়েছে। লন্ডনের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে এটি ইংল্যান্ডের স্টিভেঞ্জ নামে একটি ছোট শহরের ঘটনা। ভিডিওটি ইউটিউব, ইনস্টাগ্রাম, টুইটার, টিকটক-এর মতো সোশ্যাল মিডিয়ায় আপলোড হয়েছে। কয়েক লাখ ভিউ পেয়েছে ভিডিওটি।