লকডাউনে স্কুলের ক্লাসে যেতে না পারায় শিক্ষার্থীর আত্মহত্যা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:২০ অপরাহ্ণ, মে ৯, ২০২১ | আপডেট: ৩:২০:অপরাহ্ণ, মে ৯, ২০২১

লকডাউনের কারণে স্কুলের ক্লাসে যেতে না পারার ক্ষোভে সাগর বড়ুয়া (১৪) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন বলে দাবি করেছে তার পরিবার।

গত শুক্রবার রাত ১০টায় রাজধানীর সবুজ বাগ এলাকায় এই ঘটনা ঘটে।

সাগর কাকরাইলের উইলস লিটল ফ্লাওয়ার স্কুলে নবম শ্রেণীর বিজ্ঞানের ছাত্র ছিল। তাদের গ্রামের বাড়ি চট্টগ্রামে। বর্তমানে তারা সবুজবাগের মায়াকানন ৩/৪ নম্বর বাসা থাকেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঘটনার দিন সাগরকে বাসায় রেখে তার পরিবারের লোকজন মার্কেটে যান। রাতে বাসায় ফিরে এসে ঘরের দরজা বন্ধ পান। এ সময় চাবি দিয়ে দরজা খুলে ভেতরে গিয়ে দেখেন গলায় ওড়না প্যাচানো অবস্থায় সাগর সিলিং ফ্যানের সাথে ঝুলছে। পরে সাগরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

নিহতের বাবা সবুজ বড়ুয়া বলেন ‘আমার ছেলের অতিরিক্ত রাগ ছিল। যখন তখন অকারণে রাগ করত। স্কুলে যেতে না পারার ক্ষোভ থেকে সে আত্মহত্যা করেছে বলে আমার ধারণা। কারণ লকডাউনে স্কুল বন্ধ থাকায় দীর্ঘদিন ক্লাসে যেতে না পারায় তার মনে ক্ষোভ তৈরি হয়েছিল। জীবিত থাকা অবস্থায় প্রায়ই সে আমাকে স্কুলে যাওয়ার কথা বলত।

এ বিষয়ে সবুজবাগ থানার এসআই মো. আনোয়ার জানান, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এই ঘটনায় সবুজবাগ থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।