লড়াইয়ের মঞ্চকে চিরবিদায় জানালেন আন্ডারটেকার

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৫:১৭ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২০ | আপডেট: ৫:১৭:অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২০

রেসলিং রিংকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিলেন দ্য আন্ডারটেকার। ডব্লিউ ডব্লিউ ই-র ইতিহাসে অন্যতম সেরার সেরা রেসলার তিনি। ৩০ বছরের কেরিয়ারে কোনও শিরোপা নেই যা অধরা আন্ডারটেকারের। তার অবসরের সিদ্ধান্তে দুঃখিত বিশ্ব জুড়ে তার কোটি কোটি ভক্তরা।

ডব্লিউ ডব্লিউ ই বা ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেনমেন্ট। কুস্তি আর বিনোদনের এক অদ্ভুত মিশেল। বিশ্ব জুড়ে এই খেলার জনপ্রিয়তা। বিশেষ করে কিশোর-কিশোরীদের মধ্যে এর প্রভাব সব থেকে বেশি। অবশ্য দখতে বসে গেলে যে কোনও বয়সের মানুষেরই চোখ সরানো কঠিন এই খেলা থেকে।

এই এই খেলার ইতিহাসে একাধিক তারকা প্লেয়ার উঠে এসেছে হল্ক হগ্যান, শন মাইকেল, দ্য রক, ট্রিপল এইচ থেকে জন সিনা। কিন্তু অন্যতম সেরা প্লেয়ারের নাম জানতে চাইলে বেশিরবাগ মানুষই একবাক্যে উত্তর দিবেন ‘দ্য আন্ডারটেকার’।

বিশ্ব জুড়ে তার ফ্যান ফলোয়ার। এবার সেই বিখ্যাত রেসলার মার্ক ক্যালাওয়ে ওরফে আন্ডারটেকার সিদ্ধান্ত নিলেন রেসলিং রিং ছাড়ার। অর্থাৎ অবসর ঘোষণা করলেন দ্য আন্ডারটেকার।

দীর্ঘ ৩০ বছরের বর্ণময় রেসলিং কেরিয়ার তার। আন্ডারটেকারের এন্ট্রি মিউজিক বাজলেই ফ্যানেদের বাঁধন ছাড়া উল্লাস ৩০ বছর পরও একই রয়ে গিয়েছে। ৩০ বছর ধরে লাগাতার সাফল্যই তার তার কেরিয়ারের ইউএসপি। তাই তো তিন দশক পরেও সমানভাবে জনপ্রিয় দ্য ডেড ম্যান।

দশকের পর দশক ধরে সকলের প্রত্যেকের মনোরঞ্জন করেছেন। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে বয়স।কমেছে ক্ষিপ্রতাও। ফলে সঠিক সময়মতো এবার ডব্লিউ ডব্লিউ ই তারকা আন্ডারটেকার রিংকে জানালেন বিদায়।

সারভাইভার সিরিজের মঞ্চে অফিসিয়াল রিটায়ারমেন্ট ঘোষণা করলেন আন্ডারটেকার। বিদায়বেলায় তিনি জানালেন ‘দীর্ঘ ৩০ বছর ধরে এই রিংয়ে হেঁটেছি। অন্যদের বিশ্রামের সুযোগ করে দিয়েছি। এবার সময় শেষ হয়েছে। আন্ডারটেকারকে এবার শান্তিতে বিশ্রাম দেওয়ার সুযোগ করে দিতে হবে।’

সারভাইভার সিরিজ-এ অভিষেক হয়েছিল তাঁর। সাতবার খেতাব জিতেছেন তিনি। রেসলম্যানিয়া, সমরস্লেম, সারভাইভার সিরিজে সব থেকে বেশি লড়াই জেতার রেকর্ড রয়েছে তাঁর নামের পাশে।

মার্ক ক্যালাওয়ে ওরফে আন্ডারটেকারের জন্ম ১৯৬৫ সালে। ১৯৮৭ সালে মাত্র ২২ বছর বয়সে পেশাদার রেসলিংয়ে নাম লেখান তিনি। দীর্ঘ কেরিয়া ডব্লিউ ডব্লিউ ই বা পেসাদার রেসিলংয়ের এমন কোনও খেতাব বাকি নেই য়া জিততে পারেননি আন্ডারটেকার।

তার একটা এক মুভ বা মার যেমন চোকস্লেম, লাস্ট রাইড, পাইল ড্রাইভার খুবই জনপ্রিয় রেসলিংয়ে বিশ্বে। সমানভাবে জনপ্রিয় তার ভক্তদের মধ্যে। এর আগেও অবসর নিয়েও ফিরে এসেছেন ডেড ম্যান। এবার আর অবসর ভাঙার কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছেন দ্য আন্ডারটেকার।

প্রিয় তারকার অবসরের সিদ্ধান্তে ভেঙে পড়েছেন তার অনুগামীরা। কারণ বিশ্ব জুড়ে তার কোটি কোটি ভক্তদের কাছে ‘ডেড ম্যান অলওয়েজ অ্যালাইভ’।

সূত্র: এশিয়া নিউজ।