লাইভে আবহাওয়াবিদের ভুল ধরল সিরি! (ভিডিও)

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: 8:06 PM, December 2, 2019 | আপডেট: 9:28:PM, December 2, 2019

বিবিসির এক আবহাওয়াবিদকে লজ্জায় ফেলেছেন অ্যাপলের ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট সিরি। সরাসরি সম্প্রচারের সময় তার ভুল ধরিয়ে দিয়েছে সিরি। সেসময় আবহাওয়াবিদ আবহাওয়ার পূর্বাভাস সম্পর্কে জানাচ্ছিলেন।

গত বৃহস্পতিবার আগের মতোই অনুষ্ঠানের মাঝখানে আবহাওয়া পূর্বাভাস সম্পর্কে জানাচ্ছিলেন বিবিসি আবহাওয়াবিদ টমাসজ শফের্নাকার।

তিনি যখন সংবাদ পড়ছিলেন তখন তার হাতে ছিল অ্যাপলের ভার্চুয়াল অ্যাসিস্ট্যাস্ট সিরি। যুক্তরাষ্ট্রের মধ্য পশ্চিম অঞ্চলের কিছু স্থানে তুষারপাতের আশঙ্কা রয়েছে জানালে সঙ্গে সঙ্গে সিরি বলে বসে, তুষারপাতের কোনো আশঙ্কা সেই সময়ে নেই।

কিছু সময়ের জন্য শফের্নাকার হতভম্ব হয়ে পড়েন। পরে নিজেকে সামলে নেন উপস্থাপকের কথায়। উপস্থাপক বলেন, সিরি বলছে তুষারপাত হবে না। কিন্তু আপনি বলছেন তুষারপাত হবে। তাহলে?

তখন শফের্নাকার উপস্থাপককে বলেন, হয়তো সিরি জায়গার নাম ভুল শুনেছে। আমি যেখানকার কথা বলছি সিরি হয়তো সেটা বলছে না।

পরে অবশ্য শফের্নাকার এক টুইটে জানান, তিনি আবহাওয়ার সংবাদ জানানোর সময় সিরিকে সচল করে রাখেননি। কিন্তু ভুল বসত সচল হয়ে যাওয়ায় কিছুটা অস্বস্তি বোধ করেছেন তিনি।

পরে এ প্রসঙ্গে এক টুইটার পোস্টে টমাসজ লিখেছেন, সচল হওয়ার কোনো নির্দেশ না দেওয়া স্বত্ত্বেও চালু হয়ে গিয়েছিল সিরি। কারণ ভুলে অ্যাপল ওয়াচে ‘রেইজ টু স্পিক’ অপশনটি চালু করে রেখেছিলেন তিনি।

ওয়াচওএস ৫ থেকে অ্যাপল ‘রেইজ টু স্পিক’ সুবিধাটি যোগ করেছে। অ্যাপল ওয়াচ সিরিজ ৩  ও এর পরের মডেলগুলোতে সুবিধাটি পাওয়া যায়।

ভিডিওটি দেখতে ক্লিক করুন এখানে