লিভারপুলকে ‘গার্ড অব অনার’ দেবে সিটি

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:৫৯ অপরাহ্ণ, জুন ২৮, ২০২০ | আপডেট: ৯:৫৯:অপরাহ্ণ, জুন ২৮, ২০২০

গত শুক্রবার রাতে চেলসির কাছে ম্যানচেস্টার সিটির পরাজয়ে মাঠে না থেকেও শিরোপা উল্লাসে মেতেছিল লিভারপুল। অলরেডদের তিন দশকের আক্ষেপ কাটিয়ে অবশেষে প্রিমিয়ার লিগে শিরোপার অভিষেক করলো দলটি। এদিকে প্রিমিয়ার লিগের রীতি অনুযায়ী চ্যাম্পিয়ন দলকে ‘গার্ড অব অনার’ দেওয়া হয়। তবে না দিলেও কোনো সমস্যা নেই।

এদিকে আগামী শুক্রবার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির বিপক্ষে মাঠে নামবে ইয়ুর্গেন ক্লপের লিভারপুল। আর সেই ম্যাচে লিভারপুলের কাছে শিরোপা হারানোর ম্যানসিটি কী চ্যাম্পিয়নদের ‘গার্ড অব অনার’ দেবে কিনা তা নিয়ে ছিল সংশয়। তবে সেটি দূর করে দিলেন সিটি বস পেপ গার্দিওয়ালা। এই স্প্যানিশ কোচ জানালেন, লিভারপুলের ‘গার্ড অব অনার’ প্রাপ্য। আর তাই ইতিহাদ স্টেডিয়ামে দুই দলের মুখোমুখি হওয়ার দিন লিভারপুলকে ‘গার্ড অব অনার’ দিয়ে সম্মান জানাবে সিটিজেনরা।

নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে এফএ কাপ কোয়ার্টার ফাইনলে নামার আগে গতকাল শনিবার নির্ধারিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে যোগ দিয়েছিলেন গার্দিওলা। সেখানে বিষয়টি নিয়ে জিজ্ঞেস করার সঙ্গে সঙ্গেই সিটি ম্যানেজারের অকপট উত্তর, “অবশ্যই আমরা গার্ড অব অনার দেব। আমরা দারুণভাবে লিভারপুলকে আমাদের মাঠে অভিনন্দন জানাব। আমরা গার্ড অব অনার দেব কারণ এটা তাদের প্রাপ্য।” গার্ড অব অনার দেওয়াটা রীতি হলেও দিতেই হবে, এমন কোনো বাধ্যবাধ্যকতা নেই।

এদিকে ২০২১ সালে গার্দিওলার সঙ্গে সিটির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে। আর চ্যাম্পিয়নস লিগ থেকে সিটি দুই মৌসুম নিষিদ্ধ হওয়ার পর গার্দিওলা সেই চুক্তি নবায়ন করবেন কিনা তা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। এরপর থেকেই সংবাদ সম্মেলনে গার্দিওলার কাছে এটি সংবাদকর্মীদের নিয়মিত প্রশ্নে পরিণত হয়েছে। তবে গার্দিওলাও সবসময়ই প্রশ্নটি এড়িয়ে যান, শনিবারের সংবাদ সম্মেলনেও তাই করেছেন, “আমি এই ক্লাবে কাজ করতে পেরে অত্যন্ত সন্তুষ্ট। আর এখনই বহুদূরের বিষয় নিয়ে ভাবতে চাই না আমি।”