লোহাগাড়ায় অগ্নিকান্ডে ১৪ দোকানের ব্যাপক ক্ষয়ক্ষতি

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০২০ | আপডেট: ৪:৩৭:অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০২০

কাইছার হামিদ তুষার,লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি: লোহাগাড়ায় ভয়াবহ অগ্নিকান্ডে ১৪টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে ও আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে ৩টি দোকান। শুক্রবার ভোরে উপজেলার পুটিবিলার এম চর হাট বাজারে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় ইউপি সদস্য নাছির উদ্দিন দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয় ব্যবসায়ী আহমদ রেজা চৌধুরী জানান, শুক্রবার ভোরে বাজারের আরমান আলী মার্কেটে আগুন জ্বলতে দেখি। মার্কেটের প্রসাধনী সামগ্রীর দোকান, ইলেকট্রনিক্স, মোবাইল দোকান, কুলিং কর্ণার, দর্জির দোকান, মুদির মালের গোডাউন, কাপড়ের দোকানের গোডাউন, লক্ষাধিক নগদ টাকা ও কর্মকারের দোকানসহ ১৪টি দোকান পুড়ে ছাই হয়ে যায় এবং বাকী ৩টি আংশিক ক্ষতিগ্রস্ত হয়। এতে প্রায় এক কোটি টাকার অধিক ক্ষয়ক্ষতি হতে পারে বলে তিনি জানান। প্রাথমিকভাবে কর্মকারের দোকান থেকে অগ্নিকান্ডের সূত্র হয়েছে বলে ধারণা করা হচ্ছে। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনার আগেই সব পুড়ে ছাই হয়ে গেছে বলে তিনি জানান।

সাতকানিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র সিনিয়র স্টেশন মাস্টার (ভারপ্রাপ্ত) মাহবুবুল আলম জানান, খবর পাওয়া পর পরই ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করে। কামারের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে পুড়ে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্ত সাপেক্ষে জানতে পারবেন বলে তিনি জানান।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবীব জিতু জানান, পুটিবিলায় মার্কেটে আগুন লাগার কথা জানতে পেরেছি। শীঘ্রই ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা করে সহযোগিতার করা হবে বলে তিনি জানান।