শখকে খুঁজে পাওয়া যাচ্ছে না

প্রকাশিত: ৩:২৫ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৮ | আপডেট: ৩:২৫:অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৮

আনিকা কবির শখ, মিডিয়ার সব সাঁকোতে ছিল তার সরব বিচরণ। কুড়ে নিয়েছেন দর্শকপ্রিয়তা। এখন তিনি কোথায়? ঈদে এত এত নাটক-টেলিফিল্ম প্রচার হলো। শখের উপস্থিতি নেই বললেই চলে। সেসব নাটক প্রচার হয়েছে। সেগুলোও আলোচিত নয়।

আসলে শখ কোথায়! টেলিভিশন নাটকে প্রায় বছরখানেক ধরেই শখের উপস্থিতি জোরালো নয়। সমসাময়িক সব মডেল-অভিনেত্রী থেকে এ জায়গাটায় অনেক পিছিয়ে আছেন শখ। যারই ধারাবাহিকতা এই ঈদ। তাকে নিয়ে কোথাও তেমন জোর ডাক নেই। নাচের ক্ষেত্রে ঈদের বা বিশেষ দিবসের আয়োজনে শখের উপস্থিতি দেখা গেলেও এবার ঈদে ছিলেন না।

শখ হতে পারতেন প্রশংসিত অভিনেত্রী। যেটা ইন্ডাস্ট্রিতে টিকে থাকার জন্য জরুরি। একাধিক সমালোচক বলেন, এক সময় মৌসুমী, শাবনূর, বিপাশা, তারিন বুঝে শুনে পরিবারের কর্তাব্যক্তিদের সঙ্গে আলোচনা করে অভিনয়ে নিয়মিত ছিলেন। পরিবার ছাড়াও নির্মাতা বা এ অঙ্গনের জানাশোনা মানুষেরও পরামর্শ নিতেন।

কিন্তু শখ এমন কিছুর ধার ধারেন না। নিজে যেটা বুঝে সেটাই করে। নিজে যদি এত বোঝেন তবে ওস্তাদ বলে কিছু থাকতো না পৃথিবীতে। কলেজ বিশ্ববিদ্যালয়েরও প্রয়োজন হতো না জ্ঞান অর্জনের জন্য।

মনে রাখতে হবে, নিজের ইচ্ছাতে এ অঙ্গনে এলেও একটা সময়ে এ অঙ্গনের মানুষরা নিজের থাকে না। পাবলিক ফিগা হয়ে যায়। চাইলেই যে কোন কিছু করা যায় না। কিন্তু শখ যখন যা চাইছেন তা-ই করছেন। এই আছি এই নেই হয়ে ক্যারিয়ার চলছে। শখ কী ভাবছেন অভিনয় ছেড়ে অন্যকোন জগতের স্থায়ী বাসিন্দা হবেন?

শখ বরাবরই মিডিয়া বান্ধব নয়। একটু আড়ালে রহস্যময়ী হয়ে থাকতেই বোধহয় পছন্দ করেন। তবে হঠাৎ করে নেই হয়ে যাওয়ার মানে কী? এটা কী শুধুই নিলয়ের সঙ্গে ডিভোর্সের পার্শ্ব প্রতিক্রিয়া?

নিলয়তো নিয়মিত অভিনয় করছেন। শখই শুধু অনিয়মিত। সত্যিই শুরুর দিকে শখের যেমন জনপ্রিয়তা, সম্ভাবনা ছিল। তার কিছুই এখন খুঁজে পাওয়া যাচ্ছে না।