শনিবার খুলে দেওয়া হবে ২য় কাঁচপুর সেতু

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৫ পূর্বাহ্ণ, মার্চ ১৫, ২০১৯ | আপডেট: ১২:২৫:পূর্বাহ্ণ, মার্চ ১৫, ২০১৯

আগামী শনিবার (১৬ মার্চ) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জে শীতলক্ষ্যা নদীর উপর নির্মিত কাঁচপুর ২য় সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেতুটি বাস্তবায়ন করছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর।

এ বছরের জানুয়ারিতে প্রায় শত কোটি টাকা ব্যয়ে নির্মিত কাঁচপুর ২য় সেতুর কাজ শেষ হয়েছে। এর আগে ১০মার্চ সেতুটির উদ্বোধনের কথা জানিয়েছিলেন সেতু ও সড়ক মন্ত্রী। তিনি অসুস্থ হওয়াতে পিছিয়ে এর উদ্বোধন।

শনিবার সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী সেতুটির উদ্বোধন করবেন বলে জানিয়েছেন সেতুর প্রকল্প পরিচালক আবু সালেহ মোহাম্মদ নুরুজ্জামান।

নুরুজ্জামান জানান, প্রধানমন্ত্রী উদ্বোধনের পর সকাল ১১টায় যানবাহন চলাচল জন্য সেতুটি খুলে দেওয়া হবে। ২য় সেতুটি চালু হলে আগামী ৫০ বছরেও এ মহাসড়কে যানজট থাকবে না বলে আশা করছি।

নির্ধারিত সময়ের আগেই সম্পন্ন হয়েছে ৯৫০ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ সেতুর কাজ। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা ও গোমতি সেতু দুইটি আগামী ঈদের আগেই চালু করা সম্ভব হবে। এর ফলে ঢাকা থেকে চট্টগ্রামে নির্বিঘ্নে যাতায়াত করতে পারবে যাত্রী সাধারণ। বন্ধ হবে এ মহাসড়কের দীর্ঘ দিনের যানজট।
Add Image