শপথ গ্রহণ করেছেন চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল

প্রকাশিত: ১১:২৩ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৯ | আপডেট: ১১:২৩:অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৯

মোঃ মামুন চৌধুরী,হবিগঞ্জ: ১১ জুলাই বৃহস্পতিবার বিকেলে শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ে শপথ গ্রহণ করেছে। এ শপথবাক্য পাঠ করান সিলেটের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মোঃ মোস্তাফিজুর রহমান পিএএ। পরে চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবালকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এ সময় সিলেটের ডিআইজি কামারুল আহসান, হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নূরুল ইসলামসহ প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও তৃণমূল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শপথগ্রহণের পূর্বে হযরত শাহজালাল(রঃ) এর মাজার জিয়ারত করেন আব্দুর রশিদ তালুকদার ইকবাল। এর আগে সকালে তৃণমূলের নেতৃবৃন্দকে সাথে তিনি সিলেটে পৌঁছান।

এদিকে বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী করতে ১১ জুলাই মালয়েশিয়ার রয়েল চুলান কুয়ালালামপুরে অনুষ্ঠিত হয় ‘চতুর্থ শোকেস বাংলাদেশ-গো গেøাবাল’।

এতে যোগদানের জন্য মালয়েশিয়া গমন করেন শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ গাজিউর রহমান ইমরান।
তাই তিনি শপথ গ্রহণ করতে পারেননি। পরবর্তীতে শপথ গ্রহণ করার অনুরোধ জানিয়ে ৯ জুলাই তিনি পরিচালক স্থানীয় সরকার সিলেট বিভাগের কাছে আবেদন করেছেন। একই সাথে শপথ গ্রহণ করেছেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কণ্ঠশিল্পী মুক্তা আক্তার।
১৮ জুন উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে বিপুল ভোটে শায়েস্তাগঞ্জ উপজেলায় প্রথম চেয়ারম্যানের নাম লেখান আব্দুর রশিদ তালুকদার ইকবাল।

শপথ গ্রহণ করায় কর্মী সমর্থকদের মাঝে আনন্দ উৎসব শুরু হয়েছে। তিনি দায়িত্বভার গ্রহণ করে নতুন এ উপজেলায় কার্যক্রম পরিচালনা করবেন।

কর্মী সমর্থকরা আশাবাদ ব্যক্ত করে বলেন, তৃণমূল লোকেরা ভোট দিয়ে আব্দুর রশিদ তালুকদার ইকবালকে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করেছে শায়েস্তাগঞ্জের উন্নয়নের জন্য। আর তিনি ক্ষমতা গ্রহণ করেই উন্নয়ন কাজ শুরু করবেন।

সূত্র জানায়, শায়েস্তাগঞ্জ পৌরসভা ও ব্রাহ্মণডোরা, নূরপুর ও শায়েস্তাগঞ্জ ইউনিয়ন নিয়ে প্রায় সাড়ে ৩৯ বর্গ কিলোমিটার এ উপজেলা এরিয়া। লোক সংখ্যা দেড়লক্ষাধিক । ভোটার প্রায় ৪৫৬৪১ জন।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৯ নভেম্বর হবিগঞ্জের নিউফিল্ড মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় শায়েস্তাগঞ্জকে উপজেলার দাবি জানান হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আবু জাহির।

পরে ২০১৭ সালের ২০ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তেজগাঁওয়ে তার কার্যালয়ে অনুষ্ঠিত প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে ৪৯২তম উপজেলা হিসেবে শায়েস্তাগঞ্জকে অনুমোদন দেওয়া হয়।