শরীর পারমিট না করলেও জাফরুল্লাহ থেমে থাকেন না : জাফরুল্লাহ’র স্ত্রী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:১১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২০ | আপডেট: ৮:১১:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২০
ডা. জাফরুল্লাহ চৌধুরী। ফাইল ছবি

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্ত্রী শিরীন হক জানিয়েছেন, তার স্বামী শারীরিকভাবে সুস্থ নন। তবে শরীর পারমিট না করলেও ডা. জাফরুল্লাহ থেমে থাকেন না।

শনিবার (১৯ সেপ্টেম্বর) গণমাধ্যমকে তিনি একথা জানান।

শিরীন হক বলেন, ডা. জাফরুল্লাহ শারীরিক জটিলতার কারণে শুক্রবার নিয়মিত ডায়ালাইসিস নিতে পারেননি। তারপরও দায়িত্ববোধ থেকেই তিনি ছুটে বেড়াচ্ছেন, মানুষের জন্য কাজ করছেন। তার যে শারীরিক অবস্থা তাতে বিশ্রামের কোনো বিকল্প নেই।

ভারতের পেঁয়াজ রফতানি বন্ধের প্রতিবাদসহ কয়েকটি দাবিতে গত বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে বক্তব্য দেয়ার কিছুক্ষণের মধ্যেই অসুস্থ হয়ে হঠাৎ বসে পড়েন ডা. জাফরুল্লাহ। সেখান থেকে তাকে গণস্বাস্থ্য নগর হাসপাতালে নেয়া হয়।

শিরিন হক বলেন, গতকাল (শুক্রবার) সারাদিন চিকিৎসকদের পরামর্শে বিশ্রামে ছিলেন ডা. জাফরুল্লাহ। তার রক্ত চাপ ছিল স্বাভাবিকের চেয়ে কম। এ কারণে কিডনি জটিলতায় শুক্রবার তিনি যে নিয়মিত ডায়ালাইসিস নেন, তা দেয়া সম্ভব হয়নি।

দেশে করোনাভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই প্রাণঘাতী ভাইরাসটি শনাক্তে কিটসহ বিভিন্ন বিষয় নিয়ে ঝাঁপিয়ে পড়েন ডা. জাফরুল্লাহ। একপর্যায়ে নিজেই করোনায় আক্রান্ত হন। প্লাজমা থেরাপি ও নিয়মিত চিকিৎসা নেয়ার পর তিনি করোনামুক্ত হন। কিন্তু করোনায় তার ফুসফুসের নিউমোনিয়া, হৃদরোগসহ বেশকিছু শারীরিক জটিলতা সৃষ্টি করে।

শিরীন হক বলেন, তিনি (ডা. জাফরুল্লাহ) মূলত মানসিক শক্তির জোরে কাজ করে চলেছেন। মন দিয়েই কাজ করেন। কিন্তু, এখন তার অনেক বেশি বিশ্রাম প্রয়োজন।