শরীয়তপুর পদ্মা সেতুর সংযোগ সড়কের দুই পাশের লোহার গার্ডার ও লোহার রড চুরির সিন্ডিকেটের ৫ জন আটক

প্রকাশিত: ৯:২০ অপরাহ্ণ, জুন ২০, ২০২১ | আপডেট: ৯:২০:অপরাহ্ণ, জুন ২০, ২০২১

শরীয়তপুরের জাজিরা ও মাদারীপুরের শিবচর পদ্মা সেতুর মূল সড়কের কাছ থেকে গার্ডর রেল চুরির ঘটনায় পাঁচ জনকে গ্রেফতার করছে জাজিরা ক্যান্টনমেন্ট এড়িয়ার ২৮ ইষ্ট বেঙ্গল রেজিমেন্ট সেনাবাহিনী।

সেনাবাহিনীর ৯৯ কম্পোজিট ব্রিগেডের অধীনে দায়িত্ব প্রাপ্ত ২৮ ইস্ট বেংগল রেজিমেন্ট এ একটি বিশেষ টিম শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে মাদারীপুরের শিবচর উপজেলার পাচ্চর এলাকায় ব্যাপক পরিমান পদ্মা সেতুর চোরাই মালামালসহ তাদের আটক করে। তাদের আটক করে রাতেই শরীয়তপুরের জাজিরা থানায় হস্তান্তর করে সেনাবাহিনীর ২৮ ইস্ট বেংগল রেজিমেন্ট।

সেনাবাহিনী সুত্রে জানাযায়, গত ২ মাস যাবত একটি সংঘবদ্ধ চোরের দল পদ্মা সেতু জাজিরা প্রান্ত সংলগ্ন মূল সড়কের পাশে অবস্থিত গার্ডার রেল চুরি করে আসছিল। যা রাস্তায় যানবাহন চলাচলের ক্ষেত্রে অত্যন্ত ঝুকিপূর্ন। সেনাবাহিনীর ৯৯ কম্পোজিট ব্রিগেডের অধীনে দায়িত্ব প্রাপ্ত ২৮ ইস্ট বেংগল রেজিমেন্ট এ ব্যাপারে বেশ কয়েকটি অভিযান পরিচালনা করলেও চোরেরা ধরা ছোয়ার বাইরে ছিল।

গতকাল শনিবার আনুমানিক রাত ৮ টায় গোপন সংবাদের ভিত্তিতে ২৮ ইস্ট বেংগলের বিশেষ একটি দল পাচ্চর এলাকায় অভিজান পরিচালনা করে বিপুল পরিমান চোরাই মালামাল সহ মাদারীপুর জেলার শিবচর উপজেলার সুলতান, তোফাজ্জল, আবুল কালাম, নুরুল ইসলাম ও গাজীপুর জেলার টঙ্গি থানার বাপ্পি হোসেন কে এ্যারেস্ট করে সেনাবাহিনীর একটি বিশেষ দল। দলের মূল হোতা ইউসুফ ও রাজ্জাক পলাতক রয়েছে। পরে তাদের জাজিরা থানায় হস্তান্তর করা হয়। ইউসুফ ও রাজ্জাককে গ্রেফতারের চেষ্টা চলছে। অপারেশন পরিচালনা করেন ২৮ ইস্ট বেংগল লে: কর্ণেল সামি উদ দৌলা চোধুরি।

গ্রেফতারের পর জিজ্ঞাসবাদ করলে তারা জানায়, তারা দীর্ঘদিন ধরে পদ্মা সেতুর মালামাল চুরি করে বিভিন্ন জায়গায় বিক্রি করে।

জাজিরা ক্যান্টনমেন্টর ২৮ ইষ্ট বেঙ্গল রেজিমেন্টর মেজর আল আমিন জানান, দীর্ঘ দিন ধরে একটি সংঘবদ্ধ চোরচক্র জাজিরা মূল পয়েন্ট থেকে পদ্মা সেতুর গার্ডর রেলসহ গুরুত্বপূর্ণ মালামাল চুরি করে আসছিলো, তাদের আমরা কয়েকটি অভিযান পরিচালনা করতে ধরতে পারি নাই, গতকাল গোপন সংবাদের ভিত্তিতে তাদের ধরতে সক্ষম হয়েছি। যারা এ চক্রের সাথে জড়িত রয়েছে আশা করি তাদের ও দ্রুত গ্রেফতার করতে পারবো। পাঁচ জনকে আটকনকরে রাতেই জাজিরা থানায় হস্তান্তর করে দিয়েছি।

জাজিরা থানার অফিসার ইনচার্জ মোঃ মাহবুবুর রহমান জানান, সেনাবাহিনীর ২৮ ইস্ট বেংগল রেজিমেন্ট এর সহায়তায় পদ্মা সেতুর সংযোগ সড়কের দুই পাশের লোহার গাডার ও লোহার রড চুরির সিন্ডিকেটের ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ৫ টন মালবাহী একটি ট্রাকসহ পাঁচজন পাঁচজন চোরকে গ্রেপ্তার করা হয়েছে। পূর্বে চুরির একটি মামলার মালামাল উদ্ধার করা হয়েছে। পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করা হয়েছে।