শরীয়তপুর ‘৩৩৩’ হটলাইনে ফোন করে বাল্যবিবাহ বন্ধ হলো!

প্রকাশিত: ৬:১৫ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০১৯ | আপডেট: ৬:১৫:অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০১৯
ছবি: প্রতীকী

শরীয়তপুরের নড়িয়া উপজেলার জপসা ইউপি’র ১নং ওয়ার্ডের সিরাজ মাদবরের মেয়ে হাসিনা আক্তার(১৪)-এর বাল্যবিবাহ ‘৩৩৩ হটলাইনে’ অভিযোগ পেয়ে তা বন্ধ করলো নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়ন্তী রুপা রায়ের নির্দেশে নড়িয়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা।

জানা গেছে, প্রশাসনের সাহায্য নিতে হটলাইন ‘৩৩৩’ নম্বরে শুক্রবার সকালে ২২ নভেম্বর জপসা ইউনিয়নের বাল্যবিবাহের একটি অভিযোগ করা হয়। নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়ন্তী রুপা রায়ের নেতৃত্বে সাড়ে ১০টায় নড়িয়া মহিলা বিষয়ক কর্মকর্তাসহ একটি প্রতিনিধি দলকে ঘটনাস্থল জপসা ইউপি’র ১নং ওয়ার্ডের সিরাজ মাদবরের বাড়ি গিয়ে সিরাজ মাদবরের মেয়ে হাসিনা আক্তার(১৪) বাল্যবিবাহটি বন্ধ করে দেয়া হয়। হাসিনা আক্তার ডগ্রী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেনীতে পাড় হয়ে নবম শ্রেণিতে পড়ে।

এ বিষয়ে নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়ন্তী রুপা বলেন, আপনারা জানেন, আমাদের প্রশাসনের সাহায্য নিতে কিছু হটলাইন নম্বর রয়েছে। এমনি একটি হটলাইন হলো ‘৩৩৩’।

এ নম্বরে জপসা ইউনিয়নের বাল্যবিবাহের একটি অভিযোগ করা হয়। ঐ হটলাইন থেকে ম্যাসেজটি ফরওয়ার্ড হয়ে জেলা প্রশাসন থেকে আমার নিকট। আমি শুক্রবার সকাল সাড়ে ১০টায় নড়িয়া মহিলা বিষয়ক কর্মকর্তাসহ একটি প্রতিনিধিদল গিয়ে বাল্যবিবাহটি বন্ধ করতে সক্ষম হই।