শহিদুল আলমের মুক্তি দাবিতে জাতিসংঘের বাইরে বিক্ষোভ বৃহস্পতিবার

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৮:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০১৮ | আপডেট: ৮:৪০:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০১৮

জেলবন্দি সাংবাদিক ড. শহিদুল আলমকে মুক্তির দাবি তোলা হচ্ছে এখন জাতিসংঘ সদর দপ্তরের বাইরে। বৃহস্পতিবার তার মুক্তির দাবিতে সেখানে বিক্ষোভ কর্মসূচি আয়োজন করেছেন যুক্তরাষ্ট্রে বসবাসকারী তার আত্মীয়-স্বজন, সাংবাদিকদের অধিকার বিষয়ক সংগঠন কমিটি টু প্রটেক্ট জার্নালিস্টস (সিপিজে), পেন আমেরিকা, রিপোর্টার্স উইদাউট বর্ডারস ও আন্তর্জাতিক মানবাধিকার বিষয়ক সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগ দেবেন ঠিক সে সময়ে এই বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

ছাত্রবিক্ষোভ নিয়ে বক্তব্য ও লেখালেখির কারণে গত ৫ই আগস্ট সুপরিচিত ফটোসাংবাদিক ড. শহিদুল আলমকে গ্রেপ্তার করে পুলিশ। তারপর থেকে বার বার তার জামিন প্রত্যাখ্যান করা হয়েছে।

এ বিষয়ে মামলাটিতে নিবিড় পর্যবেক্ষণ করছে সিপিজে। তারা বিভিন্ন সংগঠনের সঙ্গে এক হয়ে কাজ করছে। শহিদুল আলমের মুক্তি নিশ্চিত করতে তারা বিভিন্ন দেশের সরকারি কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করছে। সাংবাদিক শহিদুল আলমের অবিলম্বে ও নিঃশর্ত মুক্তির দাবিতে বৃহস্পতিবারের ওই বিক্ষোভে যোগ দিতে আহ্বান জানানো হয়েছে সিপিজের পক্ষ থেকে। বলা হয়েছে, ২৭ শে সেপ্টেম্বর জাতিসংঘ সদর দফতরের বাইরে ৪৭তম স্ট্রিট ও ফার্স্ট এভিনিউ, নিউইয়র্কে স্থানীয় সময় বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত হবে এই বিক্ষোভ।