শাওমির ভেতরে বড় ধরণের রদবদল

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: 8:32 PM, December 2, 2019 | আপডেট: 8:32:PM, December 2, 2019

নেতৃত্ব বড় ধরণের পরিবর্তন আসছে চলেছে স্মার্টফেন ও গেজেট নির্মাতা প্রতিষ্ঠান শাওমি। প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট লি ওয়াঙ্কিয়াং শাওমি ছেড়ে যাচ্ছেন বলে নিশ্চিত করেছেন।

লি ওয়াঙ্কিয়াংয়ের দীর্ঘ দিনের অবদানের জন্য তার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন, শাওমির প্রতিষ্ঠাতা ও সিইও লেই জুন। এমআইইউআই, শাওমি ডটকম, শাওমি ব্র্যান্ড মার্কেট সিস্টেম ও অন্যান্য কয়েকটি বিভাগে কাজ করেছেন লি ওয়াঙ্কিয়াং। ২০১০ সালে শাওমি প্রতিষ্ঠার আগে তিনি কিংসফট নামের একটি কোম্পানিতে চাকরি করতেন। ফোর্বসের প্রকাশিত চীনের র্শীষ ধনীদের তালিকায় গত বছর তার অবস্থান ছিলো ৩৩৩ তম।

শাওমি থেকে লি ওয়াঙ্কিয়াং বিদায় নিলেও প্রতিষ্ঠানটির অন্য তিন নির্বাহী কর্মকর্তা লিন বিন, ওয়াং জিয়াং ও হি ইয়ং পদোন্নতি পেয়েছেন। এছাড়াও, ঝু শোউজি ও লু ওয়েবিংকে সরানো হচ্ছে অন্য বিভাগে।

এই পরিবর্তন সম্পর্কে লেই জুন বলেন, কোম্পানিতে আরও শক্তিশালী টিম ম্যানেজমেন্ট সাপোর্ট দরকার। কোম্পানির উদ্ভাবনী ক্ষমতা আরও বাড়াতেই নেতৃত্বের পালাবদল করা হচ্ছে।

আগামী ফাইভজি ও আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অব থিংসের (এআইওটি) জন্য বেশ গুরুত্বপূর্ণ হবে। তাই আগেভাগেই প্রস্তুত হচ্ছে শাওমি।