শাবিপ্রবিতে স্নাতকের ভর্তি পরীক্ষা ২৬ অক্টোবর

প্রকাশিত: ৮:১৩ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০১৯ | আপডেট: ৮:১৩:অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০১৯
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) স্নাতক ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৬ অক্টোবর। এ পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য ৩৫ সদস্য বিশিষ্ট এক কমিটি গঠন করেছে শাবিপ্রবি কর্তৃপক্ষ।

আজ সোমবার বিকেলে একাডেমিক কাউন্সিলের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ ইশফাকুল হোসেন।।

তিনি জানান, আগামী ২৬ অক্টোবর ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আয়োজন উপলক্ষে এগ্রিকালচারাল অ্যান্ড মিনারেল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ বেলাল উদ্দিনকে সভাপতি ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মুহাম্মদ আনোয়ার হোসাইনকে সদস্য সচিব করে ৩৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

এদিকে ভর্তি পরীক্ষা নিয়ে সার্বিক বিষয়ে কমিটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল উদ্দিন বলেন, আগামীকাল থেকে আমরা ভর্তি পরীক্ষার মূল কাজ শুরু করবো। আমি ইতোমধ্যে সদস্য সচিবের সঙ্গে আলাপ করেছি।

তিনি আরও জানান, খুব শীঘ্রই কমিটির অন্যান্য সদস্যের সঙ্গে আলোচনা করে পরীক্ষার সময়সূচি, আবেদন ফি, ভর্তি ফি, আসন সংখ্যাসহ অন্যান্য কার্যক্রম নির্ধারণ করা হবে।

এছাড়া ভর্তি পরীক্ষায় যে কোনও ধরনের জালিয়াতি বন্ধ করতে শাবি প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে বলেও জানান তিনি। এসময় সুষ্ঠুভাবে পরীক্ষা কার্যক্রম সম্পন্ন করতে সবার সহযোগিতা কামনা করেন তিনি।