শারীরিক ভারসাম্য হারিয়ে এফডিসিতে প্রোডাকশন ম্যানেজারের মৃত্যু

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:৩৫ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০১৮ | আপডেট: ৫:৩৫:অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০১৮

টিবিটি বিনোদনঃবাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ৮ নম্বর ভবনে ‘অতিরিক্ত মদ পান’ করার পর শারীরিক ভারসাম্য হারিয়ে নিচে পড়ে আবু সিদ্দিক (৫০) নামে এক প্রোডাকশন ম্যানেজারের মৃত্যু হয়েছে।

গত ২৬ আগস্ট রাত সাড়ে আটটার দিকে এফডিসির ওই ভবন থেকে পড়ে যান আবু সিদ্দিক। এর পরপরই আবু সিদ্দিককে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। এরপর রাত ১০টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আবু সিদ্দিকের স্ত্রী ও উদ্ধারকারীরা জানান, এফডিসির ভেতরে ৮ নম্বর ভবনে বেশ কয়েকজন বসে মদ পান করছিলেন। এরপর একটা সময় গিয়ে দ্বিতীয় তলার কার্নিস দিয়ে আবু সিদ্দিক নিচে পড়ে যান।

খোঁজ নিয়ে জানা গেছে, আবু সিদ্দিকের গ্রামের বাড়ি শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার কার্তিকপুর গ্রামে। তবে ঢাকায় তিনি রাজধানীর কলাবাগানের ২৪৭/১ এলাকায় পরিবার নিয়ে থাকতেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাড়ির সহকারী উপ-পরিদর্শক মো. বাবুল মিয়া জানান, লাশটি ময়নাতদন্তের জন্যে ঢামেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

কী পয়েন্ট ইনস্টলেশন তথা কেপিআইভুক্ত এলাকা হওয়ার পরও অনেকেই আইন অমান্য করে নির্দিষ্ট সময়ের বাইরেও এফডিসিতে অবস্থান করেন। আর এমন অভিযোগ বিভিন্ন সময়েই শোনা যায়।

এফডিসির জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়ার সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করা হয়। তিনি বলেন, ‘এফডিসিতে যখন শুটিং হয় তখন তো বিভিন্ন সেক্টরের লোকজন থাকে। এর মধ্যে প্রোডাকশন, সেট, কসটিউম, মেকআপসহ আরও অনেক অঙ্গনেরই লোক যাতায়াত করে। আর এখানে তো প্রোডাকশন ম্যানেজারদের একটা স্টাডি রুম আছে। সেখানে তারা তাদের কাজের বিষয়ে বসে আলাপ-আলোচনা করে।’

হিমাদ্রি বড়ুয়া বলেন, ‘এ ছাড়া আমাদের এফডিসির যারা সিকিউরিটি আছে তারা তো ২৪ ঘণ্টা নিরাপত্তার দায়িত্বে থাকে। পুলিশও আছে। এত বড় এলাকার মধ্যে কেউ যদি গোপনে মদ পান করে সেটা হুট করে বোঝা তো মুশকিল। বিষয়টি এখন আইনিভাবে সামনে এগুচ্ছে।’