শাহজাদকে আউট করে ব্রেক থ্রু এনে দিলেন মাহমুদউল্লাহ

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১১:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৮ | আপডেট: ১১:৪০:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৮

টিবিটি খেলাধুলাঃ দাপুটে ব্যাটে ভয়ংকর হয়ে ওঠা আফগানিস্তান ওপেনার মোহাম্মদ শাহজাদকে ৫৩ রানে বোল্ড আউট করে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। তৃতীয় উইকেট হাসমতউল্লাহ শহিদির সঙ্গে ৬৩ রানের জুটি গড়ে ২৫তম ওভারে দলীয় ৮৯ রানে তিনি ফিরে যান।

এদিকে বাংলাদেশের বিপক্ষে এই ম্যাচ দিয়ে ওয়ানডে ক্যারিয়ারে ১৩তম অর্ধশতকের দেখা পেলেন শাহজাদ। অপরপ্রান্তে ২৭ রানে অপরাজিত শহিদি।

এর আগে এশিয়া কাপের ডু অর ডাই ম্যাচে বল হাতে এসেই উইকেটের দেখা পান টাইগার কাটার স্পেশালিস্ট মোস্তাফিজুর রহমান। ৫ ওভারে নিজের প্রথম ডেলিভারিতে ইহসানুল্লাহকে নাজমুল হোসেন শান্তর ক্যাচে পরিণত করেন। ১১ বল খেলে ২ চারে ৮ রান সংগ্রহ করে দলকে ২০ রান এনে দিয়ে ফেরেন এই ওপেনার।

অবশ্য দলটির প্রথম উইকেটের পতন আগের ওভারেই হতে পারতো। যদি না নাজমুল ইসলাম অপুর বলে মিডঅনে মোহাম্মদ শাহজাদের ক্যাচটি মোহাম্মদ মিঠুন ফেলে না দিতেন।

ইহসানুল্লাহ ফেরার পর দলের সঙ্গে ৬ রান যোগ হতে না হতেই ব্যক্তিগত ১ রানে ফিরলেন আফগান টপ অর্ডার রহমত শাহ। ৮ম ওভারে নাজমুল ইসলাম অপুর দ্বিতীয় ডেলিভারিতে প্রথম রান কাভারেরর পর দ্বিতীয় রান নিতে গিয়ে ক্রিজের অপর প্রান্তে থাকা মোহাম্মদ শাহজাদের সঙ্গে ভুলবোঝাবুঝিতে সাকিবের সরাসরি থ্রোতে কাটা পড়েন।

রোববার (২৩ সেপ্টেম্বর) আবুধাবি শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে মাহমুদউল্লাহর ৭৪ ও ইমরুল কায়েসের ৭২ রানে ৭ উইকেটের বিনিময়ে ২৪৯ রান করে মাশরাফিরা।