শাড়ির ওপরে জ্যাকেট পরে ফের সমালোচিত নুসরাত

টিবিটি টিবিটি

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ৭:২৭ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৯ | আপডেট: ৭:৩২:অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৯

সমালোচনা পিছু ছাড়ছে না কলকাতার জনপ্রিয় নায়িকা এবং এমপি নুসরাত জাহানের। বিশেষ করে একজন মুসলিম হয়েও কেন হিন্দু নিখিল জৈনকে বিয়ে করলেন এ নিয়ে তুমুল বিতর্কে পড়েন নায়িকা।

এছাড়া হিন্দু রীতি পালন করা। সিঁথিতে সিঁদুর পরা এসব মেনে নিতে পারছেন না অনেকেই। মূলত বিয়ের পর থেকেই নুসরাতের সকল কর্মকাণ্ডের বিরোধিতা করছেন একটা বড় অংশ। সোশ্যাল মিডিয়াতে নিয়মিত ট্রোলড হচ্ছেন তিনি। নুসরাত কি একজন মুসলমানকে বিয়ে করতে পারতেন না, সেটি এখনও কোটি টাকার প্রশ্ন।

এবার পোশাক নিয়ে সমালোচনার শিকার ‘আমি যে কে তোমার’ ছবির নায়িকা। সম্প্রতি তিনি শাড়ির ওপর ডেনিম জ্যাকেট পড়নের কিছু ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেন। আর তাতেই শুরু হয় সমালোচনা। নতুন করে ট্রলের শিকার হলেন নুসরাত।

শাড়ির উপর তিনি কেন ডেনিম জ্যাকেট পরেছেন? এই নিয়েই ইনস্টাগ্রামে ট্রোলড হলেন অভিনেত্রী।

ছবিতে দেখা যায়, হলুদ রঙা শাড়ির উপর নীল রঙের জ্যাকেট পরা তিনি। খোলা চুল, চোখে রোদ চশমা, গায়ে মানানসই গয়না। সেই ছবির ক্যাপশনে লিখেছিলেন, ‘টায়ার্ড ইয়েট পোজিং’, যার বাংলা অর্থ দাঁড়ায়, ‘ক্লান্ত থাকা সত্ত্বেও ছবি তুলছি।’ ছবিগুলি তুলে দিয়েছিলেন তাঁর স্বামী নিখিল।

ক্যাপশনে লিখেছিলেন, ‘টায়ার্ড ইয়েট পোজিং’, যার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, ‘ক্লান্ত থাকা সত্ত্বেও ছবি তুলছি।’ বসিরহাটের সাংসদের এই ছবিগুলো তুলে দিয়েছিলেন তার স্বামী নিখিল। সেকথাও পোস্টে লিখেছিলেন নুসরাত।

এরপরেই শুরু হয় নুসরতের স্টাইল নিয়ে নানারকম মন্তব্য। এক জন লেখেন, ‘এ কেমন ধরনের ফ্যাশন ম্যাম? শাড়ির উপর ডেনিম!’ সেই ব্যক্তির মন্তব্যের সমর্থনেও কমেন্ট করেন বেশ কিছু মানুষ। যদিও অনেকেই নুসরতের সমর্থনে এগিয়ে আসেন। ‘ফিউশন’ পোশাক, অর্থাৎ সাবেক আর পাশ্চাত্যর মিশেল যে এখন ফ্যাশন দুনিয়ায় ভীষণ ভাবে ‘ইন’, সে কথাও মনে করিয়ে দেন অনেকে।

নুসরতের কাছে ট্রল নতুন কিছু নয়। এর আগে হিন্দু রীতি-নীতি, অনুষ্ঠান পালনের জন্য কট্টরপন্থীদের বিরাগভাজন হতে হয়েছে নুসরাতকে। যদিও তাতে কিছুই আসে যায় না এই অভিনেত্রীর।