শায়েস্তাগঞ্জ শহরকে সুন্দর রাখতে ছাত্রলীগের পরিচ্ছন্নতা অভিযান

প্রকাশিত: ১১:২৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০১৯ | আপডেট: ১১:২৮:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০১৯

মোঃ মামুন চৌধুরী,হবিগঞ্জ: ৯টি ওয়ার্ড নিয়ে ১৯৯৮ সালে আওয়ামী লীগ সরকার শায়েস্তাগঞ্জকে পৌরসভা করে। জেলার গুরুত্বপূর্ণ এ স্থানটিতে রয়েছে প্রাচীন আমলের রেলওয়ে জংশন। রয়েছে বাস ষ্টপেজ। তাই রাত-দিন এ শহরের লোজজনের ব্যাপক পদচারণ হয়।

গুরুত্ব বিবেচনায় ২০০১ সালে থানা প্রতিষ্ঠা করে সর্বশেষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ২০১৮ সালের ২০ নভেম্বর সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে নিকারের সভায় উপজেলা প্রস্তাব অনুমোদন পায়।

২০১৫ সালের ৩০ ডিসেম্বর নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে শায়েস্তাগঞ্জ পৌরসভায় মেয়র নির্বাচিত হন মোঃ ছালেক মিয়া। তিনি নির্বাচিত হওয়ার পর শায়েস্তাগঞ্জ শহরজুড়ে ব্যাপক উন্নয়ন শুরু হয়েছে। ইতোমধ্যে এ শহর পুরনো রুপ পাল্টে নতুন করে সেজেছে।

এ নগরীতে সুন্দর,পরিচ্ছন্ন, সবুজে ঘেরা গড়ার লক্ষে সাবেক-বর্তমান ছাত্রলীগের কর্মীদের উদ্যোগে পরিস্কার-পরিচ্ছন্নতা ও জনসচেতনতা সৃষ্টির জন্য কর্মসূচীর হাতে নেওয়া হয়েছে।

এই কর্মসূচিতে স্বেচ্ছায় কাজ করতে আগ্রহী সকলকে ৫ ফেব্রæয়ারি মঙ্গলবার বিকেলে শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগের কার্য্যালয়ে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন ছাত্রলীগ নেতারা।

ছাত্রলীগ নেতারা বলেন- আশা রাখি আমাদের সকলের প্রচেষ্টায় আমরা আমাদের এই শায়েস্তাগঞ্জকে পরিচ্ছন্ন ও সুন্দর শহরে পরিণত করতে পারব।