শিক্ষিত জাতি গঠনে শিক্ষক সমাজ ও অভিভাবকদের ভূমিকাও গুরুত্বপূর্ণ : আ জ ম নাছির উদ্দীন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০১৯ | আপডেট: ৭:২৫:অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০১৯

চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন আলোকিত সমাজ গড়তে শিক্ষার কোন বিকল্প নাই। শিক্ষিত জাতি গঠনে রাষ্ট্রের পাশাপাশি শিক্ষক সমাজসহ অভিভাবকদের ভূমিকাও গুরুত্বপূর্ণ।

প্রত্যেক অভিভাবক চান, তাদের সন্তান সুশিক্ষায় শিক্ষিত হউক। দেশে ও সমাজের কল্যাণে ভূমিকা রাখুক। তাই এই প্রত্যাশা পুরণে ছাত্র শিক্ষক ও অভিভাবকের সম্মিলিত প্রয়াস প্রয়োজন। মাধ্যমিক শিক্ষা সম্পন্ন হওয়ার পর শিক্ষার্থীদের শিক্ষা জীবনের ভবিষ্যৎ লক্ষ্য নির্ধারিত হয়। এজন্য এই সময়টাতে শিক্ষার্থীদের পড়াশুনার প্রতি বিশেষভাবে যত্নবান হওয়া প্রয়োজন।

তাই অভিভাবকদের তাদের সন্তানের প্রতি বিশেষ ভাবে খেয়াল রাখতে হবে। যাতে তারা অসৎ সঙ্গ ও বিপথে পরিচালিত না হয়। তিনি আজ মঙ্গলবার সকালে নগরীর মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের এস.এস.সি শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অধ্যক্ষ আনোয়ারা বেগমের সভাপতিত্বে ও আলী জাফর সাদেক এর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন পরিচালনা পর্ষদের সাবেক সদস্য অধ্যাপক সাবের আহমদ প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক খাদিজা বেগম, রাজিয়া বেগম, শিক্ষক প্রতিনিধি আবুল মাসুম মোহাম্মদ মুবিন, সিনিয়র শিক্ষিকা নাজনীন হোসাইন, শিক্ষার্থী তাননিন রহমান রিমু, নুসাইদা মোবাশ্বের, স্বাগত দাশ ।

স্বাগত বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক রহিমা বেগম। অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিাভাবকগণ উপস্থিত ছিলেন।

এমইএস স্কুল :এদিকে মুসলিম এডুকেশন সোসাইটি (এমইএস) স্কুল এর এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য এ আর এম শামিম উদ্দীন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব,তানভির আহমদ কায়সার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন লেখা পড়ায় অধিক মনোযোগী হলে চিন্তাশক্তির বিকাশ ঘটিয়ে ভাল ফলাফল করা সম্ভব।

এস.এস.সি পরীক্ষা শুরু হতে আর মাত্র কয়েকটা দিন বাকী। এর মাঝে সকল পরীক্ষার্থী তাদের সকল প্রস্তুতি শেষ করেছে। তাই আর যে কয়দিন সময় আছে,তাতে নতুন করে কোনো কিছু না পড়া, না শিখাই ভাল।পুরানো যা পড়া হয়েছে, বারবার ঝালাই করার পরামর্শ দেন মেয়র। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নুর নাহার বেগম। পরে মেয়র এস এস সি পরীক্ষার্থীদের হাতে শিক্ষা সামগ্রী তুলে দেন।