শিবির সন্দেহে বেরোবি ছাত্রলীগ নেতা আটক

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:৩৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২০ | আপডেট: ১:৩৫:অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২০
সংগৃহীত

শিবির সন্দেহে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) এক ছাত্রলীগ নেতাকে আটক করেছে রংপুর মহানগর পুলিশ।

শুক্রবার (২৪ জানুয়ারি) বিকালে নগরীর দেওডোবা ডাঙ্গিরপাড় থেকে তাকে আটক করা হয়।

এ বিষয়ে মেট্রোপলিটন কোতোয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশীদ বলেন, দেওডোবা ডাঙ্গিরপাড় এলাকার মাসুদুর রহমানের বাসায় কয়েকজন যুবক গোপন বৈঠকে নাশকতার পরিকল্পনা করছিল। এ তথ্যের ভিত্তিতে গোয়েন্দা ওই বাসায় অভিযান চালিয়ে মেহেদী হাসানসহ (২৩) শিবির সন্দেহে আরও চার যুবককে আটক করে।

আটককৃত অন্যান্যরা হলেন, কুড়িগ্রাম রাজারহাটের সাজ্জাদুর রহমান (২০), লালমনিরহাট সদরের নোমান সরকার (২৩), রংপুর পীরগাছার হাদিসুর রহমান (২০) ও বগুড়া সদরের রাফি ইবনে জামান (২৭)। তাদের কাছ থেকে ল্যাপটপ, মোবাইলসহ সাংগঠনিক কার্যক্রম পরিচালনার বই, ব্যানার, চাঁদা আদায় রশিদ বই, পোস্টার ও লিফলেট উদ্ধার হয়েছে বলেও জানান তিনি ।

জানা যায়, আটককৃত পাঁচজনের মধ্যে মেহেদী হাসান বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তিনি কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। মেহেদী হাসান সিরাজগঞ্জের উল্লাপাড়া থানার খালিয়াপাড়া গ্রামের (মৃত) শাহজাহান মিয়ার ছেলে।

এ বিষয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া বলেন, মেহেদী হাসান ছাত্রলীগ করত। তিনি নিয়মিত ছাত্রলীগের কর্মসূচিতে অংশগ্রহণ করে। তবে মেহেদী কনভার্ট হলো কিনা সেটা আমরা জানি না। তাকে জাস্টিফাই করার জন্য ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তা খতিয়ে দেখতে বলেছি।