শিশু আকিফা হত্যায় বাস মালিক গ্রেফতার

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:৪৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০১৮ | আপডেট: ৬:৪৮:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০১৮

কুষ্টিয়ার বাসের ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে গিয়ে শিশু আকিফা নিহত হওয়ার ঘটনায় ওই বাসের মালিক মো: জয়নাল আবেদীন (৬৩) কে গ্রেফতার করেছে র‌্যাব। আজ রোববার ভোররাতে তাকে শহরের ঝিলটুলী মহল্লা থেকে আটক করা হয় বলে র‌্যাব জানায়।

আটক জয়নাল আবেদিন ঢাকা জেলার দোহার থানার চর নটাখোলা গ্রামের মৃত আদেলউদ্দিন মাতুব্বরের ছেলে। সে শহরের ঝিলটুলী আব্দুল করিম মিয়া সড়কে থাকতো। গত ২৮ অগাষ্ট বেলা ১১ টার দিকে ৮ মাসের শিশু কন্যা আকিফাকে কোলে নিয়ে কুষ্টিয়া শহরের চৌড়হাস মোড় পার হচ্ছিলেন রিনা খাতুন।

এসময় সেখানে থেমে থাকা ফয়সাল গঞ্জেরাজ পরিবহনের একটি বাস হঠাৎ চলা শুরু করে রিনাকে ধাক্কা দেয়। এতে কোল থেকে ছিটকে পড়ে শিশু আকিফা। দুই দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৩০ আগষ্ট ভোরে মারা যায় সে।

আকিফা ও তার মাকে বাসের ধাক্কার ঘটনাটি স্থানীয় একটি জুয়েলারির দোকানের সিসি ক্যামেরায় ধরা পড়ে। সেই ভিডিওতে দেখা যায় রাজশাহী থেকে ফরিদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসা গঞ্জেরাজ পরিবহনের বাসটি রাস্তার পাশে দাঁড় করিয়ে যাত্রী তুলছিলেন চালক। অন্যান্য যানবাহন ওই বাসের পাশ কাটিয়ে সামনে নিয়ে চলে যাচ্ছিল।

এক পর্যায়ে রাস্তার উল্টো দিক থেকে শিশু কোলে আসা এক নারীকে দাঁড়িয়ে থাকা ওই বাসের সামনে দিয়ে পার হতে দেখা যায়। ঠিক তখনই বাসটি চলতে শুরু করে এবং রিনা বেগমকে ধাক্কা দিয়ে চলে যায়।

এ ঘটনায় আকিফার পিতা মোঃ হারুন অর রশিদ বাদী হয়ে কুষ্টিয়া সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং-৪১। তাং-৩০-০৮-২০১৮। ধারা-২৭৯/৩৩৮-ক/৩০৪-খ দণ্ড বিধি।

র‌্যাব-৮ এর কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো: রইছ উদ্দিন জানান, ওই মামলার তদন্তকারী কর্মকর্তা আসামীদের গ্রেফতারে র‌্যাবের সহায়তা কামনা করে। এরপর আজ রোববার ভোর সাড়ে ৫টার দিকে ফরিদপুরের কোতয়ালী থানাধীন ঝিলটুলি এলাকায় ডায়াবেটিক মোড়ে অভিযান পরিচালনা করে তার নিজ বাড়ী হতে মোঃ জয়নাল আবেদীনকে আটক করা হয়। আটক জয়নাল আবেদিনকে কুষ্টিয়া সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।