শুধু প্রাকৃতিক দুর্যোগ না, যেকোন ধরনের দুর্ঘটনায় নির্বাচন পিছিয়ে যেতে পারে : ড. কামাল (ভিডিও)

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:২১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৮ | আপডেট: ৬:২১:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৮
ফাইল ছবি।

টিবিটি রাজনীতিঃগণফোরাম সভাপতি ও সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন বলেছেন, নির্বাচনের এত কম সময় রয়েছে যে কারণে যেকোন ধরনের ঘটনায় সেটি পিছিয়ে যেতে পারে। বন্যার কারণেও নির্বাচন পিছিয়ে যেতে পারে। অন্য কোন চিন্তা এর মধ্যে নাই।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) রাতে বেসরকারী টেলিভিশন নিউজ ২৪-এর একটি টকশোতে তিনি একথা বলেন। টকশোতে আরও অংশগ্রহণ করেন দৈনিক বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান, সিনিয়র সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদ, ডিবিসি চ্যানেলের প্রধান সম্পাদক মঞ্জুরুল ইসলাম, গাজী টিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা।

এক প্রশ্নে জবাবে ড. কামাল বলেন, ২৭ ডিসেম্বর ইলেকশনের ডেট দেওয়া হয়েছে। এখানে মার্জিনটা খুব কম। এর মধ্যে যেকোন রকম ঘটনা ঘটতে পারে। শুধু প্রাকৃতিক দুর্যোগ না, যেকোন ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

সেরকম কোন আশঙ্কা বা আপনাদের কাছে কোন খবর আছে কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার কাছে এমন কোন খবর নেই।

তিনি আরও বলেন, আশঙ্কা হচ্ছে কারণ ভোটের দুইদিন আগ পর্যন্ত তারিখ ঠিক করা উচিৎ না। অন্তত দু’-চার সপ্তাহ হাতে থাকলে আশঙ্কা করা লাগে না।

আপনাদের জোটে বিএনপিকে পাচ্ছেন কি না- এই প্রশ্নের জবাবে গণফোরাম সভাপতি বলেন, না। এখন পর্যন্ত এমন কোন ইঙ্গিত আমি পাইনি।

এসময় দৈনিক বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান ড. কামালের কাছে প্রশ্ন রেখে বলেন, প্রধানমন্ত্রী বলেছেন সংবিধান অনুযায়ী সময়মতো নির্বাচন হবে। আপনি কি মনে করেন, শেখ হাসিনার অন্তবর্তীকালীন সরকারের অধীনে একটি গ্রহণযোগ্য ও প্রতিদ্বন্দিতাপূর্ণ নির্বাচন হতে যাচ্ছে?

এর জবাবে ড. কামাল বলেন, সেটা সময় বলে দেবে। ঘটনাগুলো বলে দেবে। তবে সংবিধানে রয়েছে নির্বাচন অবাধ হতে হবে।