শুরু হচ্ছে ‘অ্যাভাটার ২’ সিনেমার শুটিং

টিবিটি টিবিটি

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ৩:৪৩ অপরাহ্ণ, জুন ৩, ২০২০ | আপডেট: ৩:৪৩:অপরাহ্ণ, জুন ৩, ২০২০

‘অ্যাভাটার’ তৈরি হয়েছিল ২০০৯ সালে। তারপর প্রায় ১১ বছর কেটে গিয়েছে। অনেকেই ক্যামেরনকে বলেছেন, কবে আসবে এই ছবির সিক্যুয়েল। বলেছিলেন, প্রস্তুতি চলছে। হলিউডের রেকর্ড করা সিনেমা‌ ‘অ্যাভাটার’। জেমস ক্যামেরনের এ ছবি দুনিয়াজুড়ে দর্শক মাতিয়েছে। দারুণ এক গল্পে টানটান উত্তেজনার সিনেমাটির কথা নিশ্চয় মনে আছে।

থ্রিডিতে মুক্তি পাওয়া এই ছবির অ্যানিমেশন মাথা থেকে যেন যেতেই চায় না। ঘোর লেগে থাকে অনেক্ষণ।

এবার জানা গেল, শুরু হতে চলেছে ‘অ্যাভাটার টু’-এর শুটিং। করোনা ভাইরাসের আতঙ্ক ছড়ানোর আগেই নিউজিল্যান্ডে শুটিং শুরু করার কথা ছিল। সেই মতো নিউজিল্যান্ডে প্রস্তুতিও সেরে ফেলেছিলেন পরিচালক। কিন্তু তখন বন্ধ করে দেওয়া হয় কাজ।

তবে এখন লকডাউন হালকা হতেই ফের শুটিংয়ের কথা ভেবে ৫০ জনের একটি টিম নিয়ে স্পেশাল ফ্লাইটে নিউজিল্যান্ড পাড়ি দিয়েছেন পরিচালক।

শুটিং এখনই শুরু হবে না। আগে পুরো দলের সব সদস্যকে ১৪ দিনের সেলফ আইসোলেশনে থাকতে হবে। কারও মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ না থাকলে এরপর শুটিং শুরু করা হবে।

জেমস ক্যামেরন বলেন, ‘কাজে ফিরতে চাই। কিন্তু এখনই আমাদের অনুমতি নেই। কিছু নিয়ম মানতে হবে। তাই আপাতত আমরা কাজ থামিয়ে রেখেছি।’

আইসোলেশনে থাকার বিষয়টি সোশ্যাল মিডিয়ায় নিশ্চিত করেছেন প্রযোজক জন ল্যান্ডাউ নিজেও। এর আগে সোশ্যাল মিডিয়ায় শুটিং সেটের কিছু ছবি শেয়ার করেছিলেন তিনি। সেখানে তারকাদেরকে পানিতে শুটিং করতে দেখা গিয়েছিল।

চলচ্চিত্র ও টেলিভিশন শিল্পকে বাঁচাতে শুটিংয়ের জন্য নিউজিল্যান্ডে লকডাউন তুলে নেয়া হয়েছে।

মার্চের মাঝামাঝি সময় থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধ করতে নিউজিল্যান্ডে সব ধরনের শুটিং বন্ধ করে দেয়া হয়েছিল। ফলে থেমে গিয়েছিল ‘অ্যাভাটার টু’ সিনেমার কাজ। চলচ্চিত্র ও টেলিভিশন শিল্পকে বাঁচাতে শুটিংয়ের জন্য নিউজিল্যান্ডে লকডাউন তুলে নেয়া হয়েছে। তাই আবার শুরু হচ্ছে ছবির শুটিং।

জানা গেছে, মূল ছবিতে জোয়ি স্যালডানা, স্যাম ওয়ার্দিংটন ও সিগোর্নি উইভার যে যে চরিত্রে অভিনয় করেছিলেন, সিকুয়েলেও সেসব চরিত্রেই দেখা যাবে তাদের।

‘অ্যাভাটার’ মুক্তি পেয়েছিল ২০০৯ সালে। আর ‘অ্যাভাটার টু’ সিনেমাটি মুক্তির সম্ভাব্য তারিখ ২০২১ সালের ১৭ ডিসেম্বর।