শুরু হচ্ছে নতুন মুখের সন্ধানে….

প্রকাশিত: ১:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৮ | আপডেট: ১:৫৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৮

শিগগিরই শুরু হতে যাচ্ছে ‘নতুন মুখের সন্ধানে-২০১৮’-এর কার্যক্রম। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) সহযোগিতায় চলচ্চিত্রে অভিনয়ের জন্য নতুন শিল্পী খোঁজার এই প্রতিযোগিতা শুরু হবে আগামী ১৬ সেপ্টেম্বর থেকে।

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় তারকা মান্না, দিতি, মিশা সওদাগর, অমিত হাসান, আমিন খানসহ অনেকেই ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার মাধ্যমে উঠে এসেছেন। দীর্ঘ ২৭ বছর পর আবারো শুরু হচ্ছে এ প্রতিযোগিতা। গ্র্যান্ড ওপেনিংয়ের মাধ্যমে ১৬ তারিখ থেকে আবেদন ফরম পূরণ শুরু হবে। আয়োজক প্রতিষ্ঠান চলচ্চিত্র পরিচালক সমিতি এ তথ্য জানিয়েছে।

রাজধানীর একটি পাঁচতাঁরা হোটেলে গ্র্যান্ড ওপেনিং অনুষ্ঠিত হবে। এতে মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, তথ্যপ্রতিমন্ত্রী তারানা হালিম উপস্থিত থাকবেন। এছাড়াও চলচ্চিত্র অঙ্গনের গুণী ব্যক্তিরা উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

গত ১৪ জুলাই রাজধানীর ঢাকা ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই প্রতিযোগিতার প্রচার স্বত্ব, ইভেন্ট ম্যানেজমেন্টসহ বেশকিছু বিষয় আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত করে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি।

১৯৯০ সালে সর্বশেষ অনুষ্ঠিত হয় ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতা। তারপর দীর্ঘ ২৭ বছর ধরে বন্ধ রয়েছে এটি। এর আগে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার উদ্যোগে ১৯৮৪, ১৯৮৮ সালে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল।