শুরু হলো ‘কেজিএফ-২’ এর ধামাকা

প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০১৯ | আপডেট: ৭:২৫:অপরাহ্ণ, মার্চ ১৪, ২০১৯

গেল বছরের শেষের দিকে মুক্তি পায় কন্নড় চলচ্চিত্র ইন্ডাস্ট্রির সবচেয়ে বিগ বাজেটের ছবি ‘কেজিএফ-১’। ছবিতে দুর্দান্ত অভিনয় দিয়ে পুরো ভারত মাতিয়ে দিয়েছেন যশ। এমনকি বক্স অফিসেও গড়েছে মস্ত ইতিহাস। আর এবার সুসংবাদ জানালেন ছবির সঙ্গে সংশ্লিষ্টরা।

মুক্তির পর থেকেই ভারতসহ আন্তর্জাতিক অঙ্গণে ব্যাপকভাবে সাড়া ফেলে দেয় ‘কেজিএফ-চ্যাপ্টার ওয়ান’। আর এ কারণেই ‘চ্যাপ্টার ২’ তৈরীতে আর দেরি করলেন না প্রযোজক ও পরিচালক।

‘কেজিএফ-চ্যাপটার টু’-এর পুরো টিম মন্দিরে পূজা দিয়ে মহরতের মধ্যদিয়ে ছবিটির শুটিং শুরু করেছে। তাদের ধারণা- এই ছবিটি শুধু ভারত নয়, পুরো বিশ্বে ভারতীয় ছবি সম্পর্কে নতুন ধারণা তৈরী করবে।

মাইক্রোব্লগিং সাইট টুইটারে বক্স অফিস বিশ্লেষক তরন আদর্শ লিখেছেন, ‘কেজিএফ চ্যাপ্টার ওয়ান অনেক প্রশংসা পেয়েছে ও বক্স অফিসে ভালো সাড়া ফেলেছে। এবার চ্যাপটার টু’র পালা। ১২ মার্চ যশ অভিনীত কেজিএফ-চ্যাপ্টার টু সিনেমার শুটিং শুরু হয়েছে।

গত বছর ২১ ডিসেম্বর মুক্তি পায় কেজিএফ-চ্যাপ্টার ওয়ান। ভারতে ২ হাজার ৪৬০ পর্দায় মুক্তি পায় সিনেমাটি। এর মধ্যে ১ হাজার ৫০০ পর্দায় হিন্দিতে, ৪০০ পর্দায় কন্নড় ভাষায়, তেলেগু ভাষায় ৪০০ পর্দায়, তামিল ভাষায় ১০০ পর্দায় এবং ৬০ পর্দায় মালায়ালাম ভাষায় সিনেমাটি মুক্তি পায়। প্রথম দিন থেকেই দর্শক-সমালোচকের প্রশংসা পায় এটি। বিশ্ব্যব্যাপী আড়াই শ কোটি রুপির উপরে আয় করেছে সিনেমাটি। এর মধ্যে শুধু হিন্দি সংস্করণে সিনেমাটির আয় ৪০ কোটি রুপির বেশি।

যশ ছাড়াও এতে আরো অভিনয় করেছেন- শ্রীনিধি শেঠি, অনন্ত নাগ, অচ্যূত কুমার প্রমুখ। শোনা যাচ্ছে, কেজিএফ-চ্যাপ্টার টু সিনেমাটিতে অভিনয় করবেন সঞ্জয় দত্ত। খল চরিত্রে দেখা যাবে তাকে।

এ প্রসঙ্গে অভিনেতা যশ ভারতীয় একটি সংবাদমাধ্যমে বলেন, ‘আমরা তাকে (সঞ্জয় দত্ত) কেজিএফ-চ্যাপটার ওয়ান সিনেমার জন্য প্রস্তাব দিয়েছিলাম। সম্ভবত শিডিউল ছিল না এজন্য তিনি তা গ্রহণ করেননি। কিন্তু হ্যাঁ, আমরা তাকে কেজিএফ টু সিনেমার জন্যও প্রস্তাব দিয়েছি।’

সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেতা যশ জানান, প্রথম সিনেমার তুলনায় আরো বড় পরিসরে তৈরি হবে কেজিএফ-চ্যাপটার টু । চলতি বছরের শেষে অথবা আগামী বছরের শুরুতে এটি মুক্তি দেয়ার পরিকল্পনা করছেন নির্মাতারা।