শেখ হাসিনাকে আশ্বাস দিলেন মোদি

প্রকাশিত: ৩:৪৩ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৮ | আপডেট: ৩:৪৩:অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৮

নেপালের কাঠমাণ্ডুতে বিমসটেক সম্মেলনের ফাঁকে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলনে যোগ দেয়া দেশগুলোর নেতাদের সঙ্গে বৈঠকের অংশ হিসেবে এ বৈঠক হয়। বৈঠকে বাংলাদেশের সঙ্গে একযোগে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন মোদি। দ্বিপক্ষীয় গুরুত্বপূর্ণ ইস্যুগুলো নিয়েও আলোচনা করেন দুই নেতা।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় কাঠমান্ডুর হোটেল সোয়ালটি ক্রাউনি প্লাজায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমরা আমাদের এই বন্ধুত্বকে নতুন উচ্চতায় নিয়ে যেতে চাই।’

অন্যদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদি বলেন, ‘পারস্পরিক সুবিধার জন্য আমরা একে অপরের সহযোগিতা চাই।’

বৈঠকে দুই প্রধানমন্ত্রী দুদেশের জনগণের ভাগ্যোন্নয়নে একযোগে কাজ করার বিষয়ে একমত হন। এসময় বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এইচ এম মাহমুদ আলী ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান।

এর আগে কাঠমান্ডু পৌঁছানোর পর হোটেল সোয়ালটি ক্রাউনি প্লাজায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলির বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, দুই প্রধানমন্ত্রী দ্বিপক্ষীয় ও আঞ্চলিক ইস্যুগুলো নিয়ে আলোচনা করেছেন। বাণিজ্য, বিনিয়োগ ও বিদ্যুৎ খাতের উন্নয়নের ওপর গুরুত্বারোপ করেছেন। নেপাল থেকে বিদ্যুৎ আমদানি ও এ সংক্রান্ত সমঝোতা স্মারক সই হয়েছে।

৭ দেশের জোট বিমসটেকের চতুর্থ শীর্ষ সম্মেলনে যোগ দিতে দুদিনের সফরে বৃহস্পতিবার নেপালে পৌঁছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।