শেখ হাসিনার নেতৃত্বের অনুসরণ ও অনুকরণ করছে : ক্যাপ্টেন তাজ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:৪৮ অপরাহ্ণ, মে ১১, ২০২১ | আপডেট: ৫:৪৮:অপরাহ্ণ, মে ১১, ২০২১

আতাউর রহমান সনেট, বাঞ্ছারামপুর প্রতিনিধি: দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম এমপি বলেছেন- ক্ষুধা-দারিদ্র্য বিমোচনে বিশ্বের বিভিন্ন দেশ বাংলাদেশকে অনুসরন করছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। দেশ ও দেশের মানুষের প্রতি অগাত ভালোবাসার কারণেই উন্নয়ন-অগ্রগতির মহাসড়কে পৌছে দেয়া সম্ভব হয়েছে। বাংলাদেশ এখন আর কারো চোখে অবহেলার দেশ নয়। বাংলাদেশের উন্নয়ন ও শেখ হাসিনার নেতৃত্বকে বিশ্বের বিভিন্ন দেশ অনুসরণ ও অনুকরণ করছে।

এখন সমগ্র বিশ্বের কাছে বিস্ময়ের উন্নয়নশীল বাংলাদেশ। করোনাভাইরাসের প্রার্দুভাবের আক্রমণ ঠেকাতে বাংলাদেশের মানুষের জন্যে ভেক্সিন সরবরাহ করছে। লকডাউনে কর্মহীন শ্রমজীবী মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণসহ বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। মাক্স পরিধান করে সামাজিক দূরুত্ব বজায় রেখে দৈনন্দিন কাজ করার আহŸান জানান।

আজ বাঞ্ছারামপুর ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম মিলনায়তনে ঐচ্ছিক তহবিলের অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাছির উদ্দিন সরোয়ারের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. সিরাজুল ইসলাম, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি প্রিন্সিপাল আবুল খায়ের দুলাল, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সায়েদুল ইসলাম বকুল ভূইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান জলি আক্তার, উপজেলা প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন, বাঞ্ছারামপুর পৌর মেয়র তফাজ্জল হোসেন, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক কাজী জাদিদ আল রহমান জনি, একেএম শহিদুল হক বাবুল, উপজেলা প্রকল্প কর্মকর্তা পবিত্র চন্দ্র মন্ডল, যুব ও ক্রীড়া সম্পাদক চেয়ারম্যান শাহিন মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মাহমূদুল হাসান ভূইয়া, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আলাউদ্দিন সরকার, পৌর ছাত্রলীগ সভাপতি এমএস রানা, কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক রুমেল আহমেদ প্রমুখ।

দর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ তহবিল থেকে ১লক্ষ টাকার ২৫৪জনের মধ্যে শিশু খাদ্য বিতরণ করা হয়। স্থানীয় সংসদের ঐচ্ছিক তহবিল থেকে ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম ফুটবল একাডেমীর ৪০জন মেয়ে খেলোয়েরদের মাঝে প্রত্যেককে ৩হাজার টাকা এবং উপজেলার ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভার বেকার শ্রমজীবী ১৬৫জনের মাঝে ৩হাজার টাকা করে নগদ বিতরণ করা হয়।

পরে ব্যক্তিগত যাকাতের টাকায় ১৩টি ইউনিয়ন এবং ১টি পৌরসভার হতদরিদ্রদের মাঝে শাড়ী ও লুঙ্গী বিতরণ করেন।