শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে ভরত-বাংলাদেশ এক সঙ্গে কাজ করবে: ভারতীয় হাই কমিশনার

প্রকাশিত: 7:18 PM, October 12, 2019 | আপডেট: 7:18:PM, October 12, 2019
ছবি: টিবিটি

বরিশাল অফিস: বাংলাদেশে নিযুক্ত ভারতের হাই কমিশনার রীভা গাঙ্গুলী দাস বলেছেন, ‘বরিশালকে স্মার্ট শহর হিসেবে গড়ে তুলতে তরুন মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ যে পরিকল্পনা নিয়েছেন তা দেখে আমি সত্যিই মুগ্ধ। তার এই পরিকল্পনার বাস্তবায়নে ভারত সরকার বরিশাল সিটি কর্পোরেশনকে সর্বোচ্চ সহযোগিতা করবে। পাশাপাশি এ অঞ্চলে ক্লিন ওয়ার্টার সরবরাহের ক্ষেত্রেও ভারত সহায়তা করবে।

আজ শনিবার (১২ অক্টোবর) বিকেলে নগরীর সদর রোডস্থ শহীদ সোহেল চত্ত্বরে বরিশাল সিটি কর্পোরেশনের এ্যানেক্স ভবনে মেয়রের কার্যালয়ে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর সাথে সৌজন্য সাক্ষাত এবং একান্ত বৈঠকে ভারতীয় হাই কমিশনার এই প্রতিশ্রুতি দিয়েছেন বলে জানিয়েছেন বিসিসির জনসংযোগ কর্মকর্তা বেলায়েত বাবলু।

এর আগে হাই কমিশনার এ্যানেক্স ভবন পরিদর্শন করেন। সেখানে সিটি কর্পোরেশনের কর্মকর্তা ও শাখা প্রধানদের সাথে পরিচিতি এবং কুশল বিনিময় করেন। এসময় মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বরিশালকে স্মার্ট সিটি গড়ে তুলতে নেয়া ভবিষ্যৎ পরিকল্পনাগুলো ভারতের হাই কমিশনারের সামনে তুলে ধরেন।

রীভা গাঙ্গুলী সিটি কর্পোরেশনের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, ‘আমার দেখে খুবই ভালো লাগছে যে আপনারা একজন তরুন মেয়র পেয়েছেন। আপনারা একজন তরুন মেয়রের সাথে কাজ করছেন। আপনারাও তরুন। এটা খুবই ভালো দিক। কারণ তারুণরা চ্যালেঞ্জ গ্রহন করে সামনে এগিয়ে যেতে পারে। তাছাড়া বরিশাল একটি ইকনোমিক জোন। এখানে অর্থ বিনিয়োগ করলে অনেক প্রবিদ্ধি আসবে।

সাম্প্রতিক সময়ে প্রধানমন্ত্রীর ভারত সফরের বিষয়ে হাই কমিশনার রীভা গাঙ্গুলী দাস বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভীষন বাস্তবায়নে ভরত-বাংলাদেশ এক সঙ্গে কাজ করবে।

একান্ত সাক্ষাতে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ভারতীয় হাই কমিশনারকে বরিশাল সফরের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেছেন, ‘স্বাধীনতা যুদ্ধে ভারতের ভূমিকা ও ৭৫ পরবর্তী সময়ে বঙ্গবন্ধুর পরিবার এবং আমার স্বজনদের ভারতে আশ্রয় দিয়েছেন। এজন্যই সেদিন আমরা প্রাণে বেঁচে গিয়েছিলাম। তাই বন্ধু দেশ ভারতের সেই সহযোগিতার কথা আজও আমরা স্মরণ করছি।

এদিকে ভারতের হাই কমিশনার ও সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর মধ্যকার সৌজন্য সাক্ষাত ও একান্ত আলোচনা কালে ভারতের হাই কমিশনার রীভা গাঙ্গুলীর স্বামী প্রশান্ত কুমার দাশ, খুলনায় নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রায়না, বিসিসির প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু, এ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।