শেখ হাসিনায় ‘মুগ্ধ’ আরব বিশ্ব

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:৫৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০১৮ | আপডেট: ৯:৫৭:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০১৮
ফাইল ছবি

টিবিটি জাতীয়ঃনারী হয়েও মুসলিম প্রধান একটি দেশের নেতৃত্বে এসে দিনবদলের রূপকার হয়ে ওঠা ‘শেখ হাসিনা’র দীর্ঘ কর্মময় পথচলা নিয়ে মুগ্ধতা প্রকাশ করেছে আরব বিশ্ব।

বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্ণাঢ্য কর্মময় জীবন নিয়ে ‘হাসিনা হাকাইক আসাতি’ নামে বই লিখেছেন মিশরীয় লেখক মুহসিন আল আরশি। যে বই পড়ে বিস্ময় ছড়ায় আরব বিশ্বে।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) জাতীয় জাদুঘরে বইটির বাংলা অনুবাদের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে লেখক বলেন, এ গ্রন্থটি পড়ে মিশর ও আরবের অনকে পাঠক প্রতিক্রিয়া জানিয়েছেন। তারা জেনেছেন বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতাও।

লেখক মুহসিন আল আরশি বলেন, নারীর অধিকার প্রতিষ্ঠায় আরব দেশগুলোর কাছেও অনুকরনীয় হয়ে উঠেছেন শেখ হাসিনা। তার নেতৃত্বেই বাংলাদেশ উন্নয়নের রোলমডেলে পরিণত হয়েছে। একই অনুষ্ঠানে সাংবাদিক আলী হাবিব সম্পাদিত গ্রন্থ ‘তিমির হননের নেত্রী’ গ্রন্থেরও মোড়ক উন্মোচন করা হয়।

এসময় শেখ হাসিনার জন্মদিনে তাকে আগাম শুভেচ্ছা জানান দেশের বিশিষ্টজনরা। অনুষ্ঠানে জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, বিশিষ্ট শিল্পী হাশেম খান, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর ড. আতিউর রহমানসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।