শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে নিয়োগ

প্রকাশিত: ৭:২৬ অপরাহ্ণ, মার্চ ১২, ২০১৯ | আপডেট: ৭:৩৩:অপরাহ্ণ, মার্চ ১২, ২০১৯

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোণা-এর বিভিন্ন বিভাগে শিক্ষক নিয়োগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহবান করেছে।

পদ: অধ্যাপক

বিভাগ ও পদ সংখ্যা:
৩টি (বাংলা -১টি, ইংরেজি -১টি, অর্থনীতি -১টি)

বেতন স্কেল:
৫৬,৫০০/-৭৪,৪০০/ টাকা

যোগ্যতা:
স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সংশ্লিষ্ট বিষয়ে ৪ বছর মেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রিসহ স্নাতকোত্তর ডিগ্রি। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.২৫ থাকতে হবে। স্নাতক ও স্নাতকোত্তরে একটিতে ন্যূনতম জিপিএ ৩.৫০ ও অন্যটিতে ৩.৪০ থাকতে হবে। কোর্স পদ্ধতিতে অন্তত তিনটি পরীক্ষায় প্রথম শ্রেণি/বিভাগ ও অন্যটিতে ৫০ শতাংশ নম্বরসহ দ্বিতীয় বিভাগ/শ্রেণি থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি ডিগ্রিসহ বিশ্ববিদ্যালয় পর্যায়ে ১২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। স্বীকৃত জার্নালে ১০টি প্রকাশনা থাকতে হবে।

পদ: সহকারী অধ্যাপক

বিভাগ ও পদ সংখ্যা:
৩টি (বাংলা -১টি, ইংরেজি -১টি, অর্থনীতি -১টি)

বেতন স্কেল:
৩৫,৫০০/-৬৭,০১০/ টাকা

যোগ্যতা:
স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সংশ্লিষ্ট বিষয়ে ৪ বছর মেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রিসহ স্নাতকোত্তর ডিগ্রি। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.২৫ থাকতে হবে। স্নাতক ও স্নাতকোত্তরে একটিতে ন্যূনতম জিপিএ ৩.৫০ ও অন্যটিতে ৩.৪০ থাকতে হবে। কোর্স পদ্ধতিতে অন্তত তিনটি পরীক্ষায় প্রথম শ্রেণি/বিভাগ ও অন্যটিতে ৫০ শতাংশ নম্বরসহ দ্বিতীয় বিভাগ/শ্রেণি থাকতে হবে। প্রভাষক হিসেবে সংশ্লিষ্ট বিষয়ে ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। স্বীকৃত জার্নালে ৩টি প্রকাশনা থাকতে হবে।

পদ: প্রভাষক

বিভাগ ও পদ সংখ্যা:
৩টি (বাংলা -১টি, ইংরেজি -১টি, অর্থনীতি -১টি)

বেতন স্কেল:
২২,০০০/-৫৩,০৬০/ টাকা

যোগ্যতা:
স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সংশ্লিষ্ট বিষয়ে ৪ বছর মেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রিসহ স্নাতকোত্তর ডিগ্রি। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.২৫ থাকতে হবে। স্নাতক ও স্নাতকোত্তরে একটিতে ন্যূনতম জিপিএ ৩.৫০ ও অন্যটিতে ৩.৪০ থাকতে হবে। কোর্স পদ্ধতিতে অন্তত তিনটি পরীক্ষায় প্রথম শ্রেণি/বিভাগ ও অন্যটিতে ৫০ শতাংশ নম্বরসহ দ্বিতীয় বিভাগ/শ্রেণি থাকতে হবে।

আবেদনপত্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.shubd.net এ পাওয়া যাবে। আবেদনপত্র বিজ্ঞপ্তিতে উল্লেখিত নির্দেশনা অনুযায়ী ০৪ এপ্রিল, ২০১৯ তারিখের মধ্যে রেজিস্ট্রার কার্যালয়ে পৌঁছাতে হবে।

বিস্তারিত বিজ্ঞপ্তি: