শেষকৃত্যের দিন হেঁটে বাড়ি ফিরলেন করোনায় ‘মৃত’

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৯:০৭ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২০ | আপডেট: ৯:০৭:অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২০

শেষকৃত্য (শ্রাদ্ধ) অনুষ্ঠানে ব্যস্ত পরিবার। আত্মীয় স্বজনও আসতে শুরু করেছে। গোটা বাড়িতে স্বজন হারানোর শোক। এমন সময় হঠাৎ ফোন বাজল। ওপাশ থেকে বলতে শোনা গেল, ‘আপনার রোগী সুস্থ হয়েছে, অ্যাম্বুলেন্সে বাড়ি পাঠানো হচ্ছে!’

ঘটনাটি ভারতের পশ্চিমবঙ্গের এক ব্যানার্জি পরিবারের। শিবনাথ ব্যানার্জি নামের এক করোনা রোগীকে ঘিরে এসব ঘটেছে।

নিউজ ১৮ জানায়, গত ১১ নভেম্বর কারোনাতে আক্রান্ত হয়ে বিরাটির বিদ্যাসাগর সরণী এলাকার বাসিন্দা শিবনাথ ব্যানার্জি(৭৫) ভর্তি হয়েছিলেন জি এন আর সি হাসপাতালে। এরপর হাসপাতাল থেকে ১৩ তারিখ বাড়ির লোকের কাছে খবর আছে কারোনাতে মৃত্যু হয়েছে শিবনাথবাবুর । এলাকায় দেহ নিয়ে আসা হয় । শ্মশানে সৎকারও করে ফেলা হয় । আগামিকাল, রবিবার ছিল শ্রাদ্ধ অনুষ্ঠান । ফলে পরিবারের লোকেরা শেষ মুহূর্তের প্রস্তুতিও নিয়ে ফেলেছিলেন।

হঠাৎই গতকাল, শুক্রবার পরিবারের সদস্যদের কাছে আবার হাসপাতাল থেকে ফোন আসে, আপনার রোগী সুস্থ আছে । আপনারা এসে নিয়ে যান । সেই অনুযায়ী গতকাল অ্যাম্বুলেন্সে করে বাড়িতে আসেন সুস্থ শিবনাথ ব্যানার্জি। এখন কিন্তু প্রশ্ন উঠছে হাসপাতালের বিরুদ্ধে। কার মৃতদেহ পরিবারের সদস্যদের হাতে তুলে দেয়া হল? আগামিকাল শিবনাথ ব্যানার্জীর শ্রাদ্ধ অনুষ্ঠান হওয়ার কথা ছিল । আত্মীয়-স্বজন প্রত্যেককে নেমন্তন্ন করা হয়ে গিয়েছিল । বাড়ির ছাদে প্যান্ডেলও করা হয়েছে । তবে বাড়ির মানুষ বাড়িতে ফিরে আসায় এখন খুবই খুশি পরিবারের সকলে ।