শ্মশানের জন্য জমি দান, সম্প্রীতির বার্তা মুসলিম যুবকের

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: 11:17 PM, November 14, 2019 | আপডেট: 11:17:PM, November 14, 2019
ছবিঃ সংগৃহিত

মো. জাহাঙ্গীর আলম সোহেল নামে এক মুসলিম যুবক খাগড়াছড়িতে শশ্মানের জন্য জমি দান করলেন । বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলাধীন অংহলাপাড়া জয়মঙ্গল বৌদ্ধ বিহার পরিচালনা কমিটির পক্ষ থেকে স্থানীয় কার্বারী অংলাপ্রু মোঃ জাহাঙ্গীর আলমের কাছ থেকে শশ্মানের জন্য ২০শতক জমির দলিল দান হিসেবে গ্রহণ করেন।

অংহলাপাড়ার বৌদ্ধ ধর্মাবলম্বীদের শশ্মানের জন্য স্থায়ীভাবে জমি দান করে তাদের দীর্ঘদিনের স্বপ্নপূরণে এগিয়ে এসেছেন রামগড় পৌর এলাকার মরহুম সামছুল হক কালা মিয়ার সন্তান মোঃ আলম সোহেল। জমি দানের মধ্যদিয়ে এলাকার পাহাড়ী-বাঙ্গালী মানুষের মধ্যে সম্প্রীতি আরো সুদৃঢ় হবে বলে মনে করছেন এলাকাবাসী।

জমি দানকারী মোঃ জাহাঙ্গীর আলম সোহেল বলেন, এলাকার সনাতন মানুষের কথা চিন্তা করে আমার মরহুম পিতা টিলাভূমিতে শশ্মানের জন্য জায়গা দেন আমি তাদেরকে টিলাভূমিতে সমস্যায় পড়তে দেখে নিচু জমি লিখিতভাবে দেওয়ার চিন্তা করি এবং আজকেই দানপত্র করে দেই।

কার্বারী অংলাপ্রু বলেন, একজন মুসলিম হয়ে আমাদের বৌদ্ধ ধর্মাবলম্বীদের শশ্মানের জন্য জমি দান এটি এলাকায় নজির হয়ে থাকবে। আমরা সবাই শান্তি-সম্প্রীতি-উন্নয়নের লক্ষ্যে মিলেমিশে থাকতে চাই।