শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৫:৫৬ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০২১ | আপডেট: ৫:৫৬:অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০২১

দুই টেস্টের সিরিজে অংশ নিতে আগেই শ্রীলংকা সফরে গেছে বাংলাদেশ দল। ২১ এপ্রিল বুধবার থেকে কেন্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু। এই টেস্টকে সামনে রেখে মঙ্গলবার বিকালে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন পেসার শরিফুল ইসলাম।

২১ সদস্যের প্রাথমিক দল নিয়ে লঙ্কা সফরে গিয়েছিল টাইগাররা। তবে এই স্কোয়াড ছোট করা আনা হবে বলে আগেই জানিয়েছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। কথা মতো, কোয়ারেন্টাইনে পর দুই দিনের একটি আন্তঃস্কোয়াড ম্যাচ শেষে দল নামিয়ে আনা হয়েছে ১৫ জনে। বাদ পড়েছেন খালেদ আহমেদ, নাঈম হাসান, মুকিদুল ইসলাম, শহিদুল ইসলাম, শুভাগত হোম ও নুরুল হাসান।

২১ এপ্রিল, কেন্ডির পাল্লেকেল্লেতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ২৯ এপ্রিল, একই ভেন্যুতে।

প্রথম টেস্টের জন্য ১৫ সদস্যের দল:
মুমিনুল হক, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরী, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী, সাইফ হাসান, ইয়াসির আলী চৌধুরী, শরিফুল ইসলাম।