সংগঠন চালাতে গণচাঁদা চাইলেন নুর-রাশেদরা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:১৪ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২০ | আপডেট: ৫:১৪:অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সদ্য সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, যুব অধিকার পরিষদ, শ্রমিক অধিকার পরিষদ নামে সংগঠনটি পরিচালনা করতে অর্থ সহায়তা চেয়ে ফেসবুকে আহ্বান জানিয়েছেন সংগঠনটির ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান।

গতকাল শুক্রবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে শ্রমিক অধিকার পরিষদের সদস্য সচিব আরিফ এবং যুব অধিকার পরিষদের আহ্বায়ক মোহাম্মদ আতাউল্লাহ ফেইসবুক স্ট্যাটাসের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ দিকে রাশেদ খান এক ফেসবুক লাইভে এসে বলেন, সংগঠন চালাতে আমাদের এখন হিমশিম খেতে হচ্ছে। নানান কারণে অর্থের সহায়তা প্রয়োজন। আপনাদের সকলের সহযোগিতা কামনা করছি।

এ সময় তিনি ফেসবুক এক স্ট্যাটাসে লিখেছেন, আমাদের সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও দেশের মানুষের অধিকার আদায়ের সংগ্রাম আরও বেশি সুসংগঠিত করার জন্য আমরা গণ চাঁদা সংগ্রহের উদ্যোগ নিয়েছি। এই সংগ্রামে আপনার আর্থিক সহযোগিতা কামনা করছি।

এর আগে পৃথিবীর বিভিন্ন দেশে গণচাদার মাধ্যমে সংগঠন পরিচালনার উদাহরণ রয়েছে। সম্প্রতি ভারতের বিহার রাজ্যে দিল্লী ইউনিভার্সিটি ইস্টুডেন্ট ইউনিয়নের সাবেক সভাপতি কানাইয়া কুমার এভাবে গণচাঁদার মাধ্যমে তার নির্বাচন পরিচালনা করেন। এবার এই সংগঠনটি বিকাশ এবং ব্যাংক একাউন্টের মাধ্যমে তারা এ অর্থসহায়তা নিচ্ছেন।