সখীপুরের পৌরশহর ও ইউনিয়নের বিভিন্ন পাড়া মহল্লা লকডাউনে

প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০ | আপডেট: ৫:৫১:অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০
টাঙ্গাইল জেলা

নজরুল ইসলাম নাহিদ, সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুরে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন সড়কের প্রবেশ পথ বন্ধ করে দেওয়া হয়েছে। বুধবার সকাল থেকে সাধারণ জনগন তাদের আশপাশের ওইসব সড়কের প্রবেশ মূখে গাছ ফেলে ও বাঁশের ব্যারিকেড দিয়ে নিজ নিজ এলাকাকে লকডাউন ঘোষণা করেন।

মঙ্গলবার রাতে পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ তার সকল কাউন্সিলরদের নিজ নিজ ওয়ার্ডের সকল বাইপাস সড়কে ব্যারিকেড তৈরি করার অনুরোধ করেন। এ খবরে উপজেলার বিভিন্ন গ্রাম,পাড়া মহল্লা থেকে গ্রামবাসিরা নিজ উদ্যোগে স্থানীয় সড়কের প্রবেশ মূখে ব্যারিকেড তৈরি করে বন্ধ করে দেয়।

পৌরসভার সৌখিনমোড়,প্রতিমা বংকী,বোয়ালি,বাঘেরবাড়িসহ বিভিন্ন এলাকা ঘুরে এ চিত্র দেখা গেছে। তবে ঢাকা-সখীপুর সড়কটি জরুরি যোগাযোগের জন্য খোলা রাখা হয়েছে।

সখীপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা আসমাউল হুসনা লিজা বলেন,প্রশাসন নানাভাবে মানুষকে ঘরে রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তারপরও মানুষ বাহিরে বের হয়ে আসছে। এখন স্থানীয়রাই তাদের নিজেদের প্রয়োজনে সড়ক বন্ধ করে মানুষকে আটকানাের চেষ্টা করছে। এটা অবশ্যই ভাল উদ্যোগ। তবে জরুরি সেবা প্রদানের ক্ষেত্রে কেউ যেন হয়রানির শিকার না হয়,সেদিকে অবশ্যই খেয়াল রাখতে হবে।