সন্তানকে বাঁচাতে ৯ ঘণ্টায় শত কিলোমিটার রিকশা চালিয়ে হাসপাতালে বাবা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৫ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২১ | আপডেট: ১২:৫৫:অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২১

অ্যাম্বুলেন্স ভাড়ার টাকা না থাকায় ৯ ঘণ্টা রিকশা চালিয়ে ঠাকুরগাঁও থেকে ১১০ কিলোমিটারেরও বেশি পথ পাড়ি দিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে অসুস্থ সন্তানকে নিয়ে যান তারেক ইসলাম নামে এক বাবা। সরকার ঘোষিত কঠোর লকডাউনের কারণে আন্তঃজেলায় যাত্রীবাহী পরিবহন বন্ধ। তার ওপর পকেটে নেই টাকা।

গতকাল শনিবার (১৭ এপ্রিল) সকাল ৬টার দিকে বাসা থেকে বের হয়ে বিকেল সোয়া ৩টার দিকে রংপুরে পৌঁছান তারেক ইসলাম। বর্তমানে শিশুটি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগে (১৮নং ওয়ার্ড) চিকিৎসাধীন।

জানা যায়, সাত মাস বয়সি শিশু জান্নাত রক্ত পায়খানা করায় গত ১৩ এপ্রিল রাতে ঠাকুরগাঁও সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে একদিন চিকিৎসা দেওয়ার পর চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য জান্নাতকে রংপুরে স্থানান্তর করেন।

শিশুটির বাবা তারেক বলেন, এ অবস্থায় আমি কীভাবে বাচ্চাটাকে নিয়ে এত দূরের রাস্তা আসব ভেবে পাচ্ছিলাম না। অ্যাম্বুলেন্সের টাকা জোগাড় করতে না পারায় সন্তানকে বাঁচানোর জন্য রিকশা চালিয়ে রংপুরে আসি। বাচ্চার কন্ডিশন দেখে আমি চিন্তিত।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা দেখার পর কিছু ওষুধ ও স্যালাইন দিয়েছেন।আজকের পর্যবেক্ষণ শেষে অপারেশন করা লাগতে পারে বলে চিকিৎসকের উদ্ধৃতি দিয়ে এ কথা জানান তারেক ইসলাম।

কিন্তু অপারেশন করার মতো টাকা তার কাছে নেই। এমনকি চিকিৎসকের লিখে দেওয়া প্রাথমিক পর্যায়ের ওষুধ, স্যালাইন, ইনজেকশন কেনার জন্য ১০০ টাকাও নেই।

শিশু জান্নাতের চিকিৎসার জন্য সাহায্য করতে চাইলে এ নম্বরে (০১৭৭৩৭২২৬০১) বিকাশ করতে পারবেন। অসহায় এ পরিবারের পাশে দাঁড়াতে যোগাযোগ করুন ০১৩২০৫৪১১০৩ নম্বরে।