সন্তান জন্ম দিয়েই পরীক্ষা দিতে বসলেন এই কিশোরী মা!

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২:৫১ পূর্বাহ্ণ, জুলাই ২১, ২০১৯ | আপডেট: ১২:৫১:পূর্বাহ্ণ, জুলাই ২১, ২০১৯

ফাতোওমাতা কুরওমা (১৮) বেশ কিছুদিন ধরে পেটে ব্যথা অনুভব করছিলেন। এই গর্ভবতী কিশোরী বুঝতে পারেননি পরীক্ষার দিনই সন্তান জন্ম দিতে চলেছেন তিনি। বৃহস্পতিবার (১৯ জুলাই) পশ্চিম আফ্রিকার দেশ গিনিতে ঘটেছে এই ঘটনা। খবর বিবিসির।

মামওয়া শহরের বাসিন্দা ফাতোওমাতা কুরওমা জানান, পরীক্ষার দিন কেন্দ্রে গেলে বুঝতে পারেন তিনি এখন সন্তান জন্ম দিবেন। কিন্তু ঘণ্টা খানেক পরেই তার পদার্থবিজ্ঞান ও ফ্রেঞ্চ পরীক্ষা। স্কুল কর্তৃপক্ষ তাকে হাসপাতালে পাঠায়। তবে সন্তান জন্ম দেওয়ার আধা ঘণ্টা পরেই তিনি স্কুলে ফিরে এসে পরীক্ষা দিতে বসেন।

তিনি বলেন, আমি আমার ‘ব্যাকালরুয়েট পরীক্ষা’ শেষ করতে চাচ্ছিলাম। পরীক্ষার দিন এ বিষয়ে আমার দুশ্চিন্তা হলেও আমি আমার স্বামী বা কাউকে জানাইনি। কারণ ভেবেছিলাম, তারা আমাকে বাড়িতেই থাকতে বলবে। অথবা বলবে ডাক্তারের কাছে যেতে।

ছেলে শিশুটির জন্মানোর পর আমি বাবা-মায়ের কাছে তাকে দিয়ে চলে যাই পরীক্ষা শেষ করতে। পরীক্ষা শুরু হয়ে গিয়েছিল। পরীক্ষা নিয়ন্ত্রকরা আমাকে পরীক্ষা দেবার অনুমতি দেন।

ফাতোওমাতা কুরওমার সন্তান সুস্থ রয়েছে। তার স্বামী একজন পুলিশ অফিসার। স্ত্রীর কীর্তি এখন পুলিশ স্বামী সবাইকে বলে বেড়াচ্ছে। অদ্ভূত সাহস এই নারীর!