সবকিছুর ওপর আমাদের নিয়ন্ত্রণ থাকলেও বিএনপির মুখের উপর নেই : সেতুমন্ত্রী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০১৯ | আপডেট: ৫:৩৮:অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০১৯
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

বিএনপির মুখের উপর তাদের নিয়ন্ত্রণ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসের প্রস্তুতি পরিদর্শনের সময় এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘সবকিছুর ওপর আমাদের নিয়ন্ত্রণ আছে। দেশের সার্বিক পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। কিন্তু বিএনপির মুখের উপর আমাদের নিয়ন্ত্রণ নেই। তাদের যে মুখের ভাষা, মিথ্যাচার অপ্রপচার এর ওপর আমাদের কোনো নিয়ন্ত্রণ নেই।’

‘বর্তমান বাজার পরিস্থিতিতে দুর্ভিক্ষের আলামত দেখা যাচ্ছে’ সরকারের বিরুদ্ধে বিএনপির এমন মন্তব্যের পাল্টা মন্তব্যে এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

যুবলীগ সম্মেলন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস উপলক্ষে পদ্মাসেতুর আদলে মঞ্চ প্রস্তুত করা হয়েছে। যুবলীগ নেতৃত্ব যুবলীগের কাউন্সিলরা ঠিক করবে। তাদের সম্মতিতেই পরবর্তী নেতৃত্ব আসবে। এখানে অবশ্যই আমাদের যিনি অভিভাবক রাষ্ট্র নায়ক দেশরত্ন শেখ হাসিনার মূল্যবান পরামর্শ আমরা নেব। এখানে কে নেতা হবে আমি এ মুহূর্তে বলতে পারছি না।’

তিনি আরও বলেন, ‘যুবলীগের প্রতিষ্ঠাতা শহিদ শেখ ফজলুল হক মনির উত্তরাধিকারকে চায় নেতা হিসেবে, সেটা অবশ্যই যুবলীগ অধিকার আছে।’ যুবলীগের নেতৃত্বের নির্বাচনের ক্ষেত্রে ৫৫ বছরের বয়সসীমা কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত বলেও জানান তিনি।

সড়ক পরিবহন নিয়ে যে সমস্যা ছিল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দফায় দফায় আলোচনার পর একটা সমঝোতা হয়েছে, সমাধান হয়েছে। গতকাল থেকে ঢাকা সিটিও তার আশেপাশে বাস চলছে। কোথাও বিঘ্ন ঘটেছে। আজ থেকে সবখানেই স্বাভাবিক- বলে জানান ওবায়দুল কাদের।

এদিন সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসের প্রস্তুতি পরিদর্শন করেন মন্ত্রী। উপস্থিত সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তরও দেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মির্জা আজম, সম্মেলনে প্রস্তুতি কমিটির আহ্বায়ক চয়ন ইসলাম প্রমুখ।