সবধরনের ক্রিকেট থেকে জনসনের অবসর

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:১১ পূর্বাহ্ণ, আগস্ট ১৯, ২০১৮ | আপডেট: ৭:১১:পূর্বাহ্ণ, আগস্ট ১৯, ২০১৮

টিবিটি খেলাধুলা: আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন সেই ২০১৫ সালেই। তারপর বিভিন্ন টি-টুয়েন্টি লিগ খেলতেন তিনি। এবার ক্রিকেটের সাথে সেই সম্পর্কটুকুও ছিন্ন করার ঘোষণা দিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক পেসার মিচেল জনসন।

রোববার সব ধরনের ক্রিকেট থেকে নিজের অবসরের ঘোষণা দিয়েছেন ৩৬ বছর বয়সী জনসন।

২০১৫ সালের নভেম্বরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যান জনসন। তারপর থেকে আইপিএলসহ বিভিন্ন টি-টুয়েন্টি টুর্নামেন্ট খেলতেন এই বাঁ-হাতি পেসার।

রোববার নিজের অবসরের ঘোষণা দিয়ে জনসন বলেছেন, ‘এটা শেষ। আমি আমার শেষ বলটি করে ফেলেছি; নিয়ে ফেলেছি শেষ উইকেটটিও। আজ (রোববার) সব ধরনের ক্রিকেট থেকে আমি অবসরের ঘোষণা দিলাম।’

মূলত শারীরিকভাবে নিজেকে আর শতভাগ ফিট মনে করছেন না জনসন। তাই এটাকেই ক্রিকেট ছেড়ে দেওয়ার উপযুক্ত সময় মনে করছেন তিনি, ‘আমি আশা করেছিলাম, আগামী বছরের মাঝামাঝি পর্যন্ত বিভিন্ন টি-টুয়েন্টি লিগ খেলে যাবো।

কিন্তু বাস্তবতা হচ্ছে, আমার শরীর সায় দিচ্ছে না। যদি আমি শতভাগ খেলতে না পারি, তবে দলকে আমি আমার সেরাটা দিতে পারবো না। আমি ক্রিকেটের সাথে সম্পর্ক শেষ করতে এবং জীবনের নতুন অধ্যায় শুরু করতে প্রস্তুত।’

২০০৭ সালে ব্রিজবেনে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট অভিষেক হয় জনসনের। অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন ৭৩ টেস্ট, নিয়েছেন ৩১৩ উইকেট। এছাড়া একটি সেঞ্চুরিসহ ব্যাট হাতে করেছেন ২০৬৫ রান।

অন্যদিকে ১৫৩ ওয়ানডেতে জনসন উইকেট নিয়েছেন ২৩৯টি। আর ৩০টি টি-টুয়েন্টি খেলে উইকেট নিয়েছেন ৩৮টি।